Skip to content
Home » ১০ দিনে উজ্জল চেহারা ঘরোয়া পদ্ধতিতে ।

১০ দিনে উজ্জল চেহারা ঘরোয়া পদ্ধতিতে ।

“আর নয় কালো চেহারা এখন থেকে উজ্জল চেহারার অধিকারি হন । আমার এই ছোট টিপসটা মেনে চললে
দেখবেন আগের থেকে কতটা পরিবর্তন আসছে চলুন আর কথা না বাড়িয়ে নিচে যাই ।

–বাটি

সারা জীবন যৌবন ধরে রাখার উপায় হাদিস অনুযায়ী-অম্ভম শক্তি দুই ফলের তেল-Best Info

১। আমরা সর্ব প্রথম একটি পরিষ্কার  বাটি ও একটি চা চামুচ নিব ।

লেবু

২। তারপর চা চামুচ দিয়ে এক চামুচ লেবুর রস নিবো । আমরা সবাই জানি যে লেবুর রস আমাদের চেহারার জন্য কত বড় উপকার করে । লেবু রস কালো দাগ উঠাতে ১০০ ভাগ কর্যকর । লেবুতে সাইট্রিক এসিড ও ভিটামিন সি, থাকে । লেবু্র রস দিয়ে আপনি আঙ্গুলের কালো দাগ তুলতে পারেন ।

 

–বেসন

৩। তারপর দুই চামুচ বেসন নিব । রূপচর্চায় বেসন এর ব্যবহার অপরিহার্য । বেসন একটি প্রাকৃতিক উপাদান । আগের মানুষ যখন সাবান বা ক্রিম ব্যাবহার করতো না তখন এই বেসন এর ব্যবহার ছিল। বেসন নিসন্দেহে রূপচর্চায় কাজে আসে ।

–চিনি

৪। তার পর সুগার/চিনি এক চামুচ । চিনি আমাদের চোখের নিচের কালো দাগ তুলতে সাহায্য করবে ।

–হলুদ

৫।তার পর এক চামুচ হলুদ । হলুদ এমন একটি উপাদান যা সচারাচর ব্যাবহার করে থাকি । একজন কালো কুচকুচে মানুষও যদি হলুদ শরিরে ব্যাবহার করে তবুও একটু হলেও পরিবর্তন আসবে , তাই বিয়ে বাড়িতে হলুদ এর ব্যাবহার বেশি । যুগ যুগ মানুষ হলুদ ব্যাবহার করে আসছে।হলুদ এর উপকার অপরিসিম।

 

fair and lovely cream

৬। ফেয়ার এন্ড লাভলি ক্রিম এক চামুচ । তার পর সব গুলো উপাদান এক খানে ভাল করে মিশিয়ে নিন। রাতে ঘুমানোর আগে ফেস প্যাকটি মুখে লাগান, সকালে উঠে পানি দিয়ে ধুইয়ে ফেলুন এই ভাবে টানা ১০ দিন ব্যাবহার করে আপনি নিজেই চেহারার তফাত বুজতে পারবেন। আর হ্যা রোদ থেকে একটু দূরে থাকবেন রোদ আপনার মুখের টিস্যু গুলোকে নস্ট করে দেয় । আর ফেস প্যাক ব্যবহারের পর যে ক্রিম ব্যবহার করেন সেটি লাগাবেন ।

“তাই আর দেরি না করে এখুনি নিয়ম ফেসপ্যাক ব্যবহার করুন উজ্জল চেহারার অধিকারি হন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *