Skip to content
Home » হ্যাপি প্রপোজ ডে ২০২৩ ফেসবুকে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং পিকচার

হ্যাপি প্রপোজ ডে ২০২৩ ফেসবুকে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং পিকচার

হ্যাপি প্রপোজ ডে ২০২৩

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে হ্যাপি প্রপোজ ডে ২০২৩ facebook স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন, কবিতা এবং পিকচার তুলে ধরব। প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ৮ তারিখে প্রপোজ ডে পালন করা হয় । এটি ভ্যালেন্টাইন সপ্তাহের দ্বিতীয় দিনে পালন করা হয় । তাইতো অনেকেই আছেন তাদের প্রেমিকাকে প্রপোজ করার জন্য এই দিনটিকে বেছে নেয় । কারণ তারা এই দিনটিতে তাদের প্রেমিকাকে প্রপোজ করে ভালবাসার কথা জানাতে চায় । অনেকেরই পছন্দের মানুষ থাকে অনেকেই আবার একজন মেয়েকে দেখে ক্রাশ খায় । যখন তাদের মনে আস্তে আস্তে ভালবাসার সৃষ্টি হয় । আর এই ভালোবাসা থেকে তাদের প্রতি বেশি করে আকর্ষিত হয় এবং তার কথা বারবার মনে পড়ে ।

সে কারণেই সবাই তাদের পছন্দের ব্যক্তিকে প্রপোজ করতে চায় আর তাই অনেকেই প্রপোজ করার জন্য ৮ ই ফেব্রুয়ারি এই দিনটিকে বেছে নেয় । তাই অনেকেই আছেন প্রপোজ ডে সম্পর্কে কিছু তথ্য জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । তাই আজকে আমি আমার পোস্টের মাধ্যমে প্রপোজ ডে সম্পর্কে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন এবং কবিতা তুলে ধরেছি । আপনারা যারা প্রপোজ ডে সম্পর্কে স্ট্যাটাস উক্তি ক্যাপশন এবং কবিতা পেতে চান আশা করছি তারা আমাদের এই পোস্টের মাধ্যমে উপকৃত হতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে সম্পর্কে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন এবং কবিতা ।

প্রপোজ ডে কবে 2023

প্রপোজ ডে কবে এ সম্পর্কে অনেকেই জানেন না  । তাই তারা প্রপোজ ডে কবে সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । আজকে আমি আমার পোস্টের মাধ্যমে আপনারা যারা প্রপোজ ডে  কবে সম্পর্কে জানতে চান  তারা খুব সহজে আমাকে  পোস্টের মাধ্যমে  তা জানতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে কবে এ সম্পর্কে বিস্তারিত ।

ফেব্রুয়ারি মাসের ৮ তারিখ প্রপোজ ডে পালন করা হয়

প্রপোজ ডে নিয়ে ফেসবুক স্ট্যাটাস

আপনি কি প্রপোজ ডে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে জানতে চান । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ আপনি আমি আমার পোষ্টের মাধ্যমে প্রপোজ ডে নিয়ে স্ট্যাটাস তুলে ধরবো । আপনারা যারা প্রপোজ ডে নিয়ে স্ট্যাটাস পেতে চান আশা করছি তারা আমাদের এই পোষ্টের মাধ্যমে তা পেয়ে যাবেন । তাহলে আসুন প্রপোজ ডে নিয়ে কিছু স্ট্যাটাস জেনে নেয়া যাক ।

আজকে তুমি রাগ করছো, দুঃখ পাবো তাতে ।
কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে ?
বিধির বিধান এই রকমি, একদিন তো যাবো মরে,
বুঝবে সেদিন তুমি, ভালবাসতাম শুধু তোমাকে –

সুখে থাকো দুঃখে থাকো,
খবর তো আর রাখো না ।
এখন তো আমায় তুমি ভালো
আর বাসো না ।
যতো ভালোবাসা ছিলো দিয়ে
ছিলাম তোমাকে ।
তবু তুমি কিছুতেই,
বুঝলেনা আমাকে ।

আজকে তুমি রাগ করছো, দুঃখ পাবো তাতে ।
কালকে যখন মরে যাবো, রাগ দেখাবা কাকে ?
বিধির বিধান এই রকমি, একদিন তো যাবো মরে,
বুঝবে সেদিন তুমি, ভালবাসতাম শুধু তোমাকে !

সুখে থাকো দুঃখে থাকো,
খবর তো আর রাখো না ।
এখন তো আমায় তুমি ভালো
আর বাসো না ।
যতো ভালোবাসা ছিলো দিয়ে
ছিলাম তোমাকে ।
তবু তুমি কিছুতেই,
বুঝলেনা আমাকে ।

মনে পড়ে তোমাকে যখন থাকি নিরবে
ভাবি শুধু তোমাকে সব সময় অনুভবে
স্বপ্ন দেখি তোমাকে চোখের প্রতি পলকে
আপন ভাবি তোমাকে আমার প্রতি নিশ্বাসে ও বিশ্বাসে ।

প্রেমের স্বার্থকতা মিলনে । বিরহ-বিচ্ছেদ হীনা মিলন, ততটা মধুময় নয় ।
বিরহ-বিচ্ছেদের পর মিলন, যতটা মধুময় হয় ।

চোখে আমার ঝর্ণা বহে, মনে দুঃখের গান ।
তোরে যদি না পাই আমি, দিব আমার প্রান ।
শুনতে চাই তোর কথা, ধরতে চাই হাত ।
কেমন করে তোরে ছাড়া, থাকি দিন রাত !

Propose Day নিয়ে উক্তি

আজকে আমি আমার পোস্টের মাধ্যমে প্রপোজ ডে নিয়ে উক্তি তুলে ধরব । অনেকেই আছেন প্রপোজ ডে নিয়ে উক্তি সম্পর্কে জানার জন্য অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন । কারণ তারা এ সকল উক্তি তাদের প্রেমিকাকে দিবে অথবা ফেসবুকে শেয়ার করবে সেজন্য অনলাইনে খুঁজে থাকেন । তাই আজকে আমি আমার প্রশ্নের মাধ্যমে প্রপোজ ডে নিয়ে উক্তি তুলে ধরব । যাতে করে আপনারা আমাদের পোস্টের মাধ্যমে প্রপোজ ডে নিয়ে উক্তিগুলো পেয়ে যান এবং এই উক্তিগুলো আপনাদের ফেসবুকে অথবা টুইটারে শেয়ার করতে পারেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে নিয়ে উক্তি ।

প্রেমিক বা প্রেমিকা কেমন হবে এমন কোন মডেল ধারনা নিয়ে প্রেম করতে যাওয়াটা ভুল । এই ধারনা নিয়ে প্রেম করতে গিয়েই বেশিরভাগ মানুষ ভুল সঙ্গী নির্বাচন করে ।

নারি বা পুরুষ সম্পর্কে যার হীন মনোভাব তেমন মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করা মানে জীবনে অশান্তি ডেকে আনা । এমন পুরুষ এবং নারি কখনই আদর্শ সঙ্গী নয় ।

স্নেহপ্রবন নয় এমন মানুষকে কখনই ভালোবাসা উচিৎ নয় ।

অপরিনত মস্তিষ্ক কারো সঙ্গে কখনো প্রেম করা উচিৎ নয়, এরা সম্পর্কের মানে বুঝে না এবং অত্যন্ত স্বার্থপর হয় ।

আমি তোমাকে চাই কল্পনাতে নয় বাস্তবে””আমি তোমাকে চাই ছলনাতে নয় ভালোবাসায়” “আমি তোমাকে চাই তোমার মত করে নয় আমার মত করে” “আমি তোমাকে চাই খনিকের জন্য নয় চিরদিনের জন্য”

অল্প অল্প মেঘ থেকে, হালকা হালকা বৃষ্টি হয় ।
ছোট্ট ছোট্ট গল্প থেকে, ভালবাসার সৃষ্টি হয় ।
মাঝে মাঝে ফোন করলে, সম্পর্কটা মিষ্টি হয় ।

প্রপোজ ডে নিয়ে কবিতা

আজকে আমি আমার পোস্ট এর মাধ্যমে  প্রপোজ ডে নিয়ে কবিতা তুলে ধরবো। আপনারা যারা প্রপোজ ডে নিয়ে কবিতাগুলো অনলাইনে খোঁজাখুঁজি করতেছেন তারা খুব সহজে আমাদের পোস্টের মাধ্যমে তা পেয়ে যাবেন । এই কবিতাগুলোর মাধ্যমে আপনি আপনার  প্রেমিকাকে ইমপ্রেস করতে পারবেন এবং তাদেরকে  রাজি করাতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে নিয়ে  কবিতা ।

হ্যাপি প্রপােজ ডে
ভালােবাসি তােমায়,
আমি বুঝবাে কি করে।
শুধু জানি তােমায় ছাড়া
যাবাে আমি মরে,
গাছের পরান মাটি,
আর তামার পরান তুমি,
তােমার জন্য পৃথিবীতে
জন্ম নিলাম আমি।

তুমি আমার কাছে ওষুধের মতাে,
যখন আমি তােমাকে হাসতে দেখি,
তখন আমার ব্যাথারা আরাম পায়
যখন তুমি আমার সাথে থাকো,
সব কিছু সুন্দর দেখায়
এবং আমি আনন্দে থাকি
তুমি কি সারাজীবনের
জন্য আমার হবে?
হ্যাপি প্রপােজ ডে

প্রপোজ ডে পিকচার 2023
প্রপোজ ডে পিকচার 2023

আছ প্রপােজ ডে,
আজ আর নতুন করে
তােমায় প্রপােজ করবাে না।
শুধু বলবাে জীবনের প্রত্যেকটি
প্রপােজ ডে তে আমি
শুধু তােমাকেই পাশে চাই।
হ্যাপি প্রপােজ ডে

প্রপোজ ডে নিয়ে মেসেজ

প্রপোজ দিতে আপনারা যারা আপনাদের প্রেমিকাকে এসএমএস দিতে চান তারা আমাদের  পোস্টের মাধ্যমে সেই এসএমএসগুলো পেয়ে যাবেন।কারন আমি আমার পোস্টের মাধ্যমে প্রপোজ ডে সম্পর্কে এসএমএস তুলে ধরেছি । আশা করছি এই এসএমএস গুলো আপনারা আপনাদের প্রেমিককে দিয়ে তাদের মন জয় করে নিতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে নিয়ে কিছু এসএমএস ।

চোখে আছে কাজল কানে আছে দুল,ঠোট যেন রক্তে রাঙা ফুল,চোখ একটু ছোট মুখে মিষ্টি হাসি,এমন একজন মেয়েকে সত্যি আমি ভালোবাসি।

ভালবেসে এই মন, তোকে চায় সারাক্ষন। আছিস তুই মনের মাঝে, পাশে থাকিস সকাল সাঝেঁ। কি করে তোকে ভুলবে এই মন, তুই যে আমার জীবন।

শীতের চাদর জড়িযে, কুয়াশার মাঝে দারিয়ে, হাত দুটো দাও বারিয়ে, শিশিরের শীতল স্পর্শে যদি, শিহরিত হয় মন” বুঝেনিও আমি আছি তোমার পাশে সারাক্ষন।

কটি প্রকৃত ভালবাসা হতে পারে দৈহিক অথবা ঐশ্বরিক| সত্য ভালবাসা হচ্ছে এমন কিছু যা শাশ্বত ও অধিক শান্তিপূর্ন| জোনাক

প্রপোজ ডে পিক
প্রপোজ ডে পিক

হতে পার তুমি মন থেকে দুরে তথাপি, রয়েছো মোর নয়ন পুরে হয়তো তুমি নেই এই হৃদয়ে, তবুও রয়েছো পরশের-ই ভিতরে। কারণ, ভালবাসি শুধুই তোমারে

কাজল কালো আখির মাঝে ভালবাসার স্বপ্ন সাজে দূর দেশের কাজল আখি ছুঁয়ে গেলে মন প্রজাপতি রংগিন প্রজাপতি আজ খুঁজে ফেরে সেই আখি যাহার মাঝে নিজেরে আজ হারায়েছি

দিব তোমায় লাল গোলাপ। সপ্নে গিয়ে করবো আলাপ। বলবো খুলে আমার কথা। আছে যত মনের কথা। বলবো তোমায় ভালোবাসি। থাকবো দুজন পাশাপাশি।

১৮ বছর কেটে গেলো, খবর নাইগো তাঁর.! কোন শহরে থাকে আমার, বাম পাঁজরের হাড়.?

হাসাতে সবাই পারে, তেমনি কাঁদাতেও পারে সবাই, কাঁদিয়ে যে মানাতে পারে, সেই হচ্ছে সত্যি কারের বন্ধু! আর, কাঁদিয়ে যে নিজেও কেঁদে ফেলে, সে হচ্ছে সত্যি কারের ভালোবাসা

প্রপোজ ডে নিয়ে পিকচার

অনলাইনে সুন্দর সুন্দর  প্রপোজ ডে পিকচার খোঁজার জন্য অনেকেই সার্চ করে থাকেন।কারণ তারা এই পিকচারগুলো সোশ্যাল মিডিয়ায় ফেসবুকে অথবা টুইটারে শেয়ার করার জন্য খুঁজে থাকেন আবার অনেকেই তাদের প্রেমিকাকে এসএমএসের মাধ্যমে এই পিকচারগুলো শেয়ার করে থাকেন । তাই আজকে আমি আমার প্রশ্নের মাধ্যমে প্রপোজ ডে পিকচার আপনাদের সামনে তুলে ধরবো আশা করছি আপনারা আমাদের এই পোস্টটির মাধ্যমে প্রপোজ ডে পিকচার পেয়ে যাবেন এবং এই পিকচার গুলো সব জায়গায় শেয়ার করতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রপোজ ডে পিকচার গুলো সম্পর্কে বিস্তারিত ।

যদি বৃষ্টি হতাম. তোমার দৃষ্টি ছুঁয়ে দিতাম। চোখে জমা বিষাদ টুকু এক নিমিষে ধুয়ে দিতাম। মেঘলা বরণ অঙ্গ জুড়ে তুমি আমায় জড়িয়ে নিতে,কষ্ট আর পারতো না তোমায় অকারণে কষ্ট দিতে.!

প্রপোজ ডে ইমেজ
প্রপোজ ডে ইমেজ

আমার জীবনে কেউ নেই তুমি ছাড়া, আমার জীবনে কোনো স্বপ্ন নেই তুমি ছাড়া , আমার দুচোখ কিছু খোজেনা তোমায় ছাড়া, আমি কিছু ভাবতে পারিনা তোমায় ছাড়া , আমি কিছু লিখতে পারিনা তোমার নাম ছাড়া, আমি কিছু বুঝতে চাইনা তোমায় ছাড়া !

প্রপোজ ডে পিকচার
প্রপোজ ডে পিকচার

আমি চাইনা তুমি আমাকে বার বার বলো আমি তোমাকে ভালোবাসি. কিনতু আমি চাচছি তুমি আমার জন্য একটু অপেখা করো, আমি বলছিনা তুমি আমাকে অনেক ভালোবাসবে কিনতু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও তোমাকে মন উজার করে ভালোবাসতে

সর্বশেষ কথা,

আমি আমার  পোষ্টের মাধ্যমে প্রপোজ ডে নিয়ে  স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন এবং কবিতা তুলে ধরেছি । আপনারা যারা প্রপোজ ডে নিয়ে এ সকল বিষয়ে সম্পর্কে জানতে চান তারা আমাদের  পোস্টেরর মাধ্যমে জানতে পারবেন।  এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন । আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *