Skip to content
Home » হাসি নিয়ে ইসলামিক উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

হাসি নিয়ে ইসলামিক উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

হাসি নিয়ে ইসলামিক উক্তি, ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে হাসি নিয়ে উক্তি, ফেসবুকে স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু ছন্দ তুলে ধরবো । অনেকেই আছেন হাসতে ভালবাসে আবার অনেকেই সহজে হাসেন না । যাদের মুখে সবসময় হাসি থাকে তারা দেখবেন মানুষকে অল্পতেই খুশি রাখতে পারে । কারণ তাদের হাসি মাখা মুখ খানা দেখেই অনেকে আনন্দিত হয় । যারা সহজে হাসেন না তাদের কে দেখে তারাও হেসে ফেলেন । কিছু কিছু মানুষের কাজ হচ্ছে মানুষকে আনন্দিত করা আবার কিছু কিছু মানুষ আছে যারা সব সময় গম্ভীর হয়ে থাকতে পছন্দ করে । তবে ইসলামেও হাসির কথা রয়েছে । আপনি কিভাবে হাসবেন সে বিষয়েও হাদিসে বলা হয়েছে । হাসি দুই প্রকার অট্টহাসি এবং মুচকি হাসি ।

তবে ইসলামে মুচকি হাসি কে প্রাধান্য দেওয়া হয়েছে ইসলামে আপনাকে এমনভাবে হাসতে বলেছেন যে যেন আপনার উপরে দাঁত বের না হয় । সব সময় হাসি খুশি থাকতে পারলে মনও ভালো থাকে । গম্ভীর হয়ে থাকা মানুষের ভেতরে নানা ধরনের টেনশন কাজ করে এ কারণে তারা নানা ধরনের মনতাত্ত্বিক সমস্যার সম্মুখীন হয় । তাই আমরা সকলেই হাসিখুশি থাকার চেষ্টা করব । তাই হাসি নিয়ে অনেকেই উক্তি, ফেসবুকে স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু ছন্দ জানার জন্য গুগলে সার্চ করেন । আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন ।

হাসি নিয়ে উক্তি

আমরা যখন আনন্দিত হই তখনই আমরা হাসি । বা আমাদের জীবনে কোন বড় ধরনের সুখবর আসলে বা ভালোলাগা আসলেই আমরা হাসি । আমাদের বেশি বেশি হাসতে হবে । তাহলে আমাদের দুঃখগুলোকে আমরা পিছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে পারবো  ।একমাত্র হাসির মাধ্যমে আমরা আমাদের দুঃখগুলো ভুলে যেতে পারি । তাইতো বিভিন্ন জন মহিষী হাসি নিয়ে বিভিন্ন ধরনের উক্তি করে গেছেন । তাদের করা উক্তিগুলো আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে তুলে ধরব । আশা করছি আপনারা আমাদের  পোষ্টের মাধ্যমে হাসি নিয়ে কিছু উক্তি পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক হাসি নিয়ে কিছু উক্তি সম্পর্কে  ।

ডাক্তার জানালেন যে আমি আর মাত্র ছ’মাস বাঁচবো। কিন্তু যখন তার বিল দিতে পারলাম না, তখন তিনি আমাকে আরও ছ’মাস বাড়িয়ে দিলেন।
ওয়াল্টার ম্যাথিউ

বরং চুপ থাকা ভালো, তাতে মানুষ ভাবতে পারে আপনি জ্ঞানী। তবু মুখ খুলে সন্দেহ দূর করে দেওয়া উচিত নয়।
আব্রাহাম লিংকন

নির্বোধের সঙ্গে তর্কে যাবেন না। তাহলে তারা আপনাকে তাদের পর্যায়ে নামিয়ে নেবে এবং তাদেরই অভিজ্ঞতা দিয়ে আপনাকে পরাজিত করবে।
মার্ক টোয়েন

সবাই একই ভাষায় হাসে।
জর্জ কার্লিন

হাসুন, কারণ এটি একটি বিনামূল্যের থেরাপি।
ডগলাস হরটন

হাসি ও কৃতজ্ঞতাবোধ আপনাকে আরও শক্তিশালী করে তুলবে।
সংগ্রহিত

যেদিন হাসা গেল না সে দিনটাই সবচেয়ে ব্যর্থ ।
নিকোলাস চ্যামফোর্ট

আপনার হাসি অন্যের মুখেও হাসি উৎপন্ন করে।
সংগ্রহিত

হাসি নিয়ে  ফেসবুক স্ট্যাটাস

হাসিমুখে যেকোনো কথা শুনতে কার না ভালো লাগে । আর ভালো কথাগুলো যখন আপনি মন খারাপ করে বলবেন সে কথাগুলো শুনতেও বিশ্রী লাগে । তাইতো আমার কাছে যারা হাসতে জানে তারাই সুখী মানুষ । সুখ যেমন টাকা দিয়ে কেনা যায় না । তেমনি হাসিও টাকা দিয়ে ফোটানো যায় না । আমার কাছে যারা হাসতে জানে তারাই পৃথিবীর সুখী মানুষ । কারণ তারা কারণে-অকারণে সুখে দুঃখে নিজের মুখে হাসি টুকু ভরে রাখতে পারে । কারণ প্রত্যেকটি দুখের পরে একটি বড় সুখ আপনার জীবনে আসবেই । তাইতো অনেকে হাসি নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করতেছেন । আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে হাসি নিয়ে স্ট্যাটাস গুলো পেয়ে যাবেন ।

আপনি যা কিছুই পারেন না কেন তা আপনার হাসির চেয়ে গুরুত্বপূর্ণ নয় ।
কনি স্টিভেন্স

আমি হাসতে ভালোবাসি এমনকি তা ব্যথার মধ্যদিয়েও।
ভিক্টোরিয়া আরলেন

এই দুনিয়া একটা আয়নার মতো। আপনি রাগ করলে দুনিয়াও আপনার উপর রাগ করবে আর আপনি হাসিখুশি থাকলে দুনিয়াও হাসিখুশি থাকবে।
হারবার্ট স্যামুয়েলস

নিজের বোকামি বুঝতে পারার পর কারো দুঃখ হয় আবার কারো হাসি পায়।
সমরেশ মজুমদার।

আপনার নিজের হাসির কারণেই আপনি জীবনকে আরও সুন্দর করে তোলেন।
থিচ নাট হানহ

আমি এক সাধারণ ব্যক্তি যে সবচেয়ে সুখী কারণ হাসির পিছনে হাজার অনুভূতি লুকিয়ে রাখি।
সংগ্রহিত

হাসি সবসময় সুখের কারণ বুঝায় না বরং মাঝে মাঝে এটাও বুঝায় যে আপনি কতটা বেদনা লুকাতে পারেন ।
হুমায়ূন আহমেদ

হাসি নিয়ে ক্যাপশন

আপনি কি হাসি নিয়ে ক্যাপশন সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ আপনি আমি আমার পোষ্টের মাধ্যমে হাসি নিয়ে ক্যাপশন তুলে ধরবো । আপনারা যারা এ সকল ক্যাপশন ফেসবুকে অথবা টুইটারে শেয়ার করতে চান আশা করছি তা আমাদের পোস্টের মাধ্যমে হাসি নিয়ে ক্যাপশন গুলো পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক হাসি নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশনসমূহ সম্পর্কে ।

বিজ্ঞান ভাবতে শেখায় বিপরীতে প্রেম হাসি শেখায়।
সন্তোষ কালওয়ার

জীবিতদের হাসা উচিত কারণ মৃতরা তা পারে না
জর্জ আর আর মার্টিন

আমরা কখনোই জানতে পারবো না সমস্ত ভালো কিছু যা একটি সাধারণ হাসি দিয়ে করা যায়।
মাদার তেরেসা

আমার জীবনে অনেক সমস্যা আছে তবে আমার ঠোঁট তা জানে না তাই সবসময় হাসে।
চার্লি চাপলিন

হাসি না থাকলে জীবনটা অসহনীয় হয়ে উঠত।
সংকর

যদি আমি আপনার চোখে ব্যথা দেখতে পাই তবে আপনার অশ্রুগুলি আমার সাথে ভাগ করুন আর যদি আমি আপনার চোখে আনন্দ দেখতে পাই তবে আপনার হাসিটি আমার সাথে ভাগ করুন।
কালওয়ার

মানবজাতির সত্যিকার আর মোক্ষম অস্ত্র একটিই, সেটা হলো হাসি।
মার্ক টোয়েন

পত্রিকায় নিজের ছবি দেখতে ইচ্ছা হলে আমি আমার চুলের স্টাইল বদলে ফেলি।
হিলারি ক্লিনটন

হাসি নিয়ে  ছন্দ ও কবিতা

আমি আমার পোষ্টের মাধ্যমে হাসি নিয়ে ছন্দ কিছু কবিতা তুলে ধরব । আপনারা যারা হাসি নিয়ে সকল ছন্দ সম্পর্কে জানতে চান আশা করছি তারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই হাসি নিয়ে এ সকল ছন্দ এবং কবিতা পেয়ে যাবেন । আর আপনাদের প্রিয় মানুষগুলোর সাথে এই ছন্দ কবিতা গুলো শেয়ার করতে পারবেন । যারা কষ্টে আছে তাদেরকে শেয়ার করতে পারবেন যেন তারা এগুলো পড়ে একটু হলেও আনন্দ । তাহলে আসুন জেনে নেয়া যাক হাসি নিয়ে  ছন্দ ও কবিতা সম্পর্কে সামান্য কিছু তথ্য ।

কোথায় পেলে এমন হাসি?
যে হাসিতে জোছনা ঝড়ে…
যেই হাসির আলোক বরণ
ঝলমলিয়ে মর্ত্যে পড়ে।

কোথায় পেলে এমন হাসি?
যে হাসিতে জুড়ায় হৃদয়…
যেই হাসির আবরণে
দূর হয়ে যায় সব ডর-ভয়।

এমন হাসি পেলে কোথায়
যে হাসিতে ফাগুন উড়ে…
যেই হাসির সুরের টানে
পাখিরা সব গান করে।

হাসি নিয়ে  ছন্দ

ভালোবাসা মিথ্যে মায়া
তাইতো ভালোবাসা থেকে সরে যেতে হয়
কষ্ট পাওয়ার আগে
মিথ্যে হাসি দিয়ে ফিরে আসতে হয়.

তুমি যাকে ভালবাসবে
সেই তোমাকে একদিন কাঁদাবে
এর থেকে বেঁচে থাকার
সবচেয়ে ভালো উপায় হাসি মুখে
মিথ্যা ভালবাসাকে বিদায় দেওয়া।

হাসি সে তো সুখের বাঁধন
যদি থাকে মনে শান্তি
তবে হাসি হাসিবে সুখের তরে।

সর্বশেষ কথা,

আমি আমার পোষ্টের মাধ্যমে হাসি নিয়ে উক্তি, ফেসবুক  স্ট্যাটাস, ক্যাপশন ও কিছু ছন্দ তুলে ধরেছি। আপনারা যারা হাসি নিয়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আশা করছি তাহলে আপনারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *