Skip to content
Home » স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড

 আপনি যদি  বাংলাদেশের যেকোনো স্থান থেকে যে কোন ইউনিয়নের সম্পূর্ণ ভোটার লিস্ট  pdf বা ডাউনলোড করে বের করতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য । আপনি ঘরে বসেই আপনার হাতের স্মার্টফোনটি দিয়ে বাংলাদেশের যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট pdf ডাউনলোড করতে পারবেনা । এবং কোন ওয়ার্ডে কতগুলো ভোটার রয়েছে সম্পূর্ণ দেখা যাবে এই ওয়েবসাইটে ।  তাই আর দেরি না করে দেখে নেই কি করে আপনি আপনার ইউনিয়ন এর ভোটার লিস্ট pdf ডাউনলোড করবেন । ভোটার লিস্ট তালিকা কোথায় পাবো । 

স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

আপনি যদি আপনার ইউনিয়নের ভোটার লিস্ট পেতে চান তাহলে নিচের দেওয়া লিংকে ক্লিক করে দেখতে পারেন ।  এবং নিচের ধাপগুলো অনুসরণ করে মনোযোগ সহকারে পড়লে অবশ্যই আপনি আপনার ভোটার লিস্টের তালিকা টি দেখতে পারবেন ।  আর আপনি যদি এটি ডাউনলোড করতে চান তবে সমস্যা নেই,  ডাউনলোড করতে পারবেন । 

ইউনিয়ন ভিত্তিক ভোটার তালিকা দেখার উপায়ঃ

 আজকে আমি আপনাদের যে ওয়েবসাইটে লিংকটি দিয়ে দেবো সেট এর মাধ্যমে আপনি ইউনিয়ন এর ওয়ার্ড এর কতগুলা ভোটার রয়েছে সেগুলো পর্যন্ত আমি দেখতে পারবেন ।  এবং বাংলাদেশের আটটি বিভাগের  সকল ইউনিয়নের ভোট গুলো আপনি দেখতে পারবেন ।  কোন ইউনিয়নে কতগুলো হয়েছে সবগুলো আপনি দেখতে পারবেন ।  তাই মনোযোগ সহকারে নিচের ধাপগুলো অনুসরণ করুন ।

ভোটার তালিকার লিস্ট দেখার উপায়ঃ

ভোটার তালিকা অতি জরুরি ও গুরুত্বপূর্ণ ।  কেননা শুধু ভোট দেয়ার ক্ষেত্রে এটি ব্যবহার হয় না বরং এটি আরও বিভিন্ন ক্ষেত্রে প্রয়োজন পড়ে ।  অনেকজনে ভোট দিতে গেলে দেখা যায় যে ভোটের যে ভোটার তালিকায় রয়েছে সেটি তার নাম নেই ।  তাই আপনি ঘরে বসে আপনার হাতের এ স্মার্টফোনটি  দিয়ে দেখতে পারেন যে ভোটার লিস্ট  আপনার নাম রয়েছে কিনা ।  চলুন দেখে নেয়া যাক কিভাবে আপনি আপনার ইউনিয়ন বা ওয়ার্ডে ভোটার লিস্ট বা  তালিকা বের করবেন । আপনাদের ধাপে ধাপে বুঝিয়ে দেয়ার চেষ্টা করব আপনি ভাব অনুযায়ী কাজ করলে অবশ্যই আপনি আপনার ভোটার লিস্টের তালিকা বের করতে পারবেন । 

ভোটার তালিকার

 

 

১ (ধাপ) = প্রথমে আপনাকে একটি ব্রাউজার ওপেন করে নিতে হবে এবং সার্চ বারে লিখতে হবে। bangladesh.gov.bd

২। (ধাপ) = লেখার পরে প্রথম প্রথম যে ওয়েবসাইটটি আসবে সেই ওয়েবসাইট এ ক্লিক করতে হবে ।  ক্লিক করার সাথে সাথে  নিচের দেওয়া ছবির মত একটি সাইট ওপেন হবে ।

স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

=>আরও পড়ুন

৩। ( ধাপ) = ওপেন হওয়ার পর উপরে বিভিন্ন অপশন থাকবে যেমন , মন্ত্রণালয় ও বিভাগ ,  অধিদপ্তর ও অন্যান্য , তারপর বিভাগ ,  জেলা , উপজেলা , ইউনিয়ন ।  প্রথমে আপনাকে ক্লিক করতে হবে বিভাগে । বিভাগে ক্লিক করার পরে নিচে দেখুন ৮ টি  বিভাগের নাম রয়েছে আপনি যে বিভাগের সেই বিভাগের নাম  সক্রিয় করুন । সক্রিয় হয়ে গেলে এরপরে আপনার জেলার নাম দিতে হবে পরের বক্সে । এরপরে আপনার উপজেলার নাম দিতে হবে  ।

 

=> স্মার্টফোন দিয়ে যে কোন ইউনিয়নের ভোটার লিস্ট/তালিকা pdf ডাউনলোড করুন । Voter list pdf dawnload

উপজেলার নাম দেওয়ার পরে পরের বক্সে আপনার ইউনিয়নের নাম দিতে হবে ।  আপনার ইউনিয়নের নাম  দেওয়া হয়ে গেলে নিচে দেখবেন কতগুলো সেবা  হিসেবে উল্লেখ করা হয়েছে  । আপনাকে বিভিন্ন তালিকায় ক্লিক করতে হবে ।  বিভিন্ন তালিকা এ ক্লিক করার পর শেষে দেখবেন ইউনিয়নের ভোটার তালিকা । সেখানে ক্লিক করে আপনার ইউনিয়নের কত নং ওয়ার্ডের ভোটার লিস্ট তালিকা দেখতে চান সেখানে বসিয়ে দেখতে পারেন ।  এবং এটি আপনি এর pdf ডাউনলোড করে আপনার মোবাইল বা কম্পিউটার রেখে দিতে পারেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *