Skip to content
Home » শুভ নববর্ষ স্ট্যাটাস , উক্তি এবং ইমেজ

শুভ নববর্ষ স্ট্যাটাস , উক্তি এবং ইমেজ

শুভ নববর্ষ পিকচার

নববর্ষ মানেই হচ্ছে নতুন বছরের আগমন । বছর যখন শেষ হয় তখন সবাই নতুন বছরের জন্য অপেক্ষা করে । আর বাংলা মাসের প্রথম মাস কি বলা হয় নববর্ষ । নববর্ষের প্রথম দিনে বাঙ্গালীদের ঘরে ঘরে উৎসব শুরু হয়ে যায় । চারদিক নববর্ষের আনন্দে মৌ মৌ করতে থাকে । যেন বাংলার ঘরে ঘরে আনন্দ ছোঁয়া লেগে গেছে । নববর্ষে বাংলার মাঠে ঘাটে নানা ধরনের অনুষ্ঠান দেখা যায় । নববর্ষের প্রথম দিনে চারদিকে সবাই নানা ধরনের অনুষ্ঠানের মাতিয়ে ওঠে । রমনার বটমূলে আনন্দে মাতোয়ারা হয়ে ওঠে অনেক তরুণ-তরুণী । সকল বয়সের মানুষ রমনার বটমূলে বেড়াতে যায় নববর্ষের প্রথম দিনে ।

নববর্ষের প্রথম দিন থেকেই বাংলার ঘরে ঘরে হালখাতা শুরু হয় আবার কোথাও বা যাত্রাপালা । এজন্য বাংলার মানুষের একটি সুখের সময় । সবাই  গালে শুভ নববর্ষ লিখে  ঘুরে বেড়ায় । সবারই পরনে দেখা যায় নববর্ষের শাড়ি এবং পাঞ্জাবি । এক কথায় এই নববর্ষ আসলে বাঙালির সংস্কৃতি ফুটিয়ে তোলা হয় ।  তাই তো এই সময় বাঙালিরা অনেক আনন্দ কাটায় । সবার ঘরে ঘরে পান্তা ইলিশের খাওয়া-দাওয়া দেখা যায় ।

আবার অনেকে আছেন যারা নববর্ষের আনন্দ ভাগাভাগি করতে তারা সোশ্যাল মিডিয়ায় উক্তি বা স্ট্যাটাস দেওয়ার জন্য অনলাইনে খোঁজাখুঁজি করে থাকেন । তাদের কথা চিন্তা করেই আজকে আমি আমার এই পোস্টটি সাজিয়েছি । আজকে আমি আমার পোস্টের মাধ্যমে বাংলা নববর্ষের স্ট্যাটাস উক্তি এবং কিছু ইমেজ তুলে ধরবো । আশা করছি আমাদের  স্ট্যাটাস উক্তি এবং ইমেজগুলো আপনাদের পছন্দ হবে । তাহলে আসুন জেনে নেয়া যাক নববর্ষ সম্পর্কে স্ট্যাটাস  উক্তি এবং ক্যাপশনগুলো সম্পর্কে ।

শুভ নববর্ষ স্ট্যাটাস

আপনি কি শুভ নববর্ষ ইচ্ছেটা সম্পর্কে জানার জন্য  এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি তে আপনাকে স্বাগতম । এখন আমি আমার পোষ্টের মাধ্যমে শুভ নববর্ষ স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত তুলে ধরব । আপনারা যারা নববর্ষের স্ট্যাটাস সম্পর্কে খোজাখুজি করতেছে আশা করছি তারা আমাদের এই পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন । কারণ আমরা অনেক কষ্ট করে অনলাইন থেকে আপনাদের জন্য শুভ নববর্ষ স্ট্যাটাস গুলো সংগ্রহ করেছি । তাহলে আসুন জেনে নেয়া যাক শুভ নববর্ষ স্ট্যাটাস গুলি সম্পর্কে বিস্তারিত ।

  1. বছর শেষে জরা পাতা বলল উড়ে এসে। একটি বছর পেরিয়ে গেলো? হাওয়ার সাথে বেসে। নতুন বছর আসছে তাকে যতন করে রেখো? স্বপ্ন গুলো সত্তি করে ভিষণ ভালো থেকো।
    শুভ নববর্ষ
  2. নতুন আশা নতুন প্রান, নতুন সুরে নতুন গান। নতুন জীবনের নতুন আলো, নতুন বছর কাটুক ভালো।
    শুভ নববর্ষ
  3. বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো।
    শুভ নববর্ষ
  4. সমস্ত তারা আপনাকে শুভ নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছেন, এমনকি চাঁদ আপনাকে গাইড করার জন্য উজ্জ্বল, কোনও ভয় নেই।
    শুভ নববর্ষ
  5. আসুন যে বছরটি নতুন শুরু হয়, প্রতি বছর যে মুহুর্তটি দেখবে তার প্রতি লালন জানাই, তাই আসুন একত্র হয়ে আসুন এবং নববর্ষের জন্য একটি আনন্দময় শুরু উদযাপন করি।
    শুভ নববর্ষ
  6. নতুন বছর শুরু হয়, আসুন আমরা প্রার্থনা করি যে এটি এক বছর নতুন শান্তি, নতুন সুখ এবং
    নতুন বন্ধুদের প্রচুর পরিমাণে হয়ে উঠুক,
    ঈশ্বর আপনাকে নতুন বছর
    ২০২২ অবধি মঙ্গল করুন
    শুভ নববর্ষ
  7. আমি আপনাকে আমার হৃদয়ের নীচ থেকে শুভ নববর্ষের শুভেচ্ছা জানাচ্ছি। আপনার গত বছরের ব্যর্থতা কম হয়ে একটা নতুন দিনের শুরু হয়।
    শুভ নববর্ষ
  8. নিজেকে সুখ থেকে মুক্ত করুন এবং নতুন বছরের জন্য ভ্রান্তি অবশেষে শহরে চলে এসেছে। একটি শুভ এবং স্বাস্থ্যকর নববর্ষ!
    শুভ নববর্ষ
  9. আবার আসলো জানুয়ারি মাস, গরমের অবসানে, নতুন বছরের নতুন হাওয়া উষ্ণতা দিলো প্রানে মনের সকল গ্লানি ভুলে জীবন গড় নতুন ভাবে , নতুন নতুন স্বপ্ন দেখো নতুন বছরের টানে ।
    শুভ নববর্ষ
  10. ফুল ফুটেছে বনে বনে
    ভাবছি তোমায় মনে মনে
    বলছি তোমায় কানে কানে…
    শুভ নববর্ষ
  11. নতুন বছর আসুক নিয়ে নতুন নতুন আশা, পৃথিবীতে ছড়িয়ে দিক শুধুই ভালোবাসা। হানা-হানি বেধাবেদ সব কিছু ভুলি, এসো সবাই মিলে মিশে সৎ পথে চলি। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।
    শুভ নববর্ষ
  12. নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দুঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন।
    শুভ নববর্ষ
  13. নতুন বছর, নতুন ভাবে, নতুন সাজে, নতুন কাজে, নতুন আনন্দে, নতুন ভালবাসায়, নতুন সম্ভাবনায়, নতুনত্ত ছুয়ে যাক তোমার হৃদয়।
    শুভ নববর্ষ

শুভ নববর্ষ উক্তি

  • পুরনো বছরের হতাশা, দুঃখ, অবসাদ ধুয়ে যাক এই আমার কামনা। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। শুভ নববর্ষ। রইল নববর্ষের একরাশ শুভেচ্ছা ১৪২৯।
  • পয়লা বৈশাখে না হয় এবার একলাই থাক বাঙালি। আসো মনে মনে হাত ধরে আগামীকে ভালো রাখার শপথ বাক্য পাঠ করি। ১৪২৯-এ বিশ্ব হোক করোনামুক্ত।
  • কাটুক করোনার কালো বিষাদের মেঘ, শীতল বারিধারার মতো তোমার জীবনে নেমে আসুক হর্ষ। শুভ হোক তোমার এই নববর্ষ। বাংলা নববর্ষের অনেক শুভেচ্ছা ১৪২৯।
  • রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
  • বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
  • রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
  • ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেল

শুভ নববর্ষ ইমেজ

আপনি কি নববর্ষ ইমেজ খুঁজতেছেন । তাহলে আমাদের এই পোস্টে আপনাকে স্বাগতম । কারণ এখন আমি আমার  পোস্টের মাধ্যমে  নববর্ষের ইমেজ তুলে ধরবো । আপনারা যারা বাংলা নববর্শ ইমেজ আপনাদের সোশ্যাল মিডিয়ায় বা বন্ধুবান্ধবের কাছে উইশ করার জন্য পাঠাতে চান তাহলে আমাদের সম্পন্ন পোস্টটি পড়ুন আশা করি আপনারা আমাদের  পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক বাংলা নববর্ষের ইমেজ গুলি সম্পর্কে ।

শুভ নববর্ষ ইমেজ 
শুভ নববর্ষ ইমেজ
শুভ নববর্ষ ইমেজ 
শুভ নববর্ষ ইমেজ
শুভ নববর্ষ ইমেজ 
শুভ নববর্ষ ইমেজ
শুভ নববর্ষ ছবি
শুভ নববর্ষ ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *