Skip to content
Home » রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ মার্কশিট সহ দেখার নিয়ম

রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২৩ মার্কশিট সহ দেখার নিয়ম

  • by
রাজশাহী বোর্ড এইচএসসি রেজাল্ট

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রাজশাহী বোর্ডের  মার্কশিট সহ রেজাল্ট দেখার নিয়ম আপনাদের জানিয়ে দেবো। রাজশাহী বোর্ড থেকে এবার অনেকেই এসএসসি পরীক্ষা দিয়েছে তাই তো তারা তাদের পরীক্ষার রেজাল্ট দেখার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । কিভাবে তারা রাজশাহী বোর্ডের রেজাল্ট  মার্কশিট সহ বের করবে সে সম্পর্কে । তাই যারা রাজশাহী বোর্ডের আন্ডারে  এইচএসসি পরীক্ষা দিয়েছেন রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে চান মার্কশিটসহ তারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই  এইচএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত ।

রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার ওয়েবসাইট

আপনি কি এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার ওয়েবসাইট কোনটি সে সম্পর্কে জানতে চান তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ এখন আমি আমার পোস্টের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট রাজশাহী বোর্ডের ছাত্র-ছাত্রীরা কিভাবে দেখবেন সে সম্পর্কে জানিয়ে দেবো ।অনেকেই আছেন রাজশাহী বোর্ডের ওয়েবসাইট কোনটি সেই সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন ।তাই আপনারা যারা রাজশাহী বোর্ডে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে চান তারা আমাদের প্রশ্নের মাধ্যমে খুব সহজেই রাজশাহী বোর্ড এর ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন । তাহলে আসুন  দেখে নেয়া যাক রাজশাহী বোর্ড এর ওয়েবসাইট ।

rajshahieducationboard.gov.bd

এইচএসসি রেজাল্ট ২০২২ কবে

এইচএসসি রেজাল্ট ২০২২  কবে দিবে এ সম্পর্কে অনেকেই জানেন না । তাই তারা অনলাইনে সার্চ করে থাকেন এই যে এইচএসসি রেজাল্ট ২০২২ কবে দিবে সে সম্পর্কে জানার জন্য।এখন আমি আমার পোস্টের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে সে সম্পর্কে আপনাদের জানিয়ে দেবো  । সাধারণত এইচএসসি পরীক্ষার নিয়ম অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে রেজাল্ট দেওয়ার কথা । সেই অনুযায়ী যদি রেজাল্ট দিয়ে থাকে তাহলে ১৩ই ফেব্রুয়ারি এইচএসসি পরীক্ষার রেজাল্ট দিয়ে দিবে । কারণ ১৩ ডিসেম্বর এসএসসি পরীক্ষা শেষ হয় সেই অনুযায়ী দুই মাস হিসাব করলে ১৩ই ফেব্রুয়ারি ২০২৩ রেজাল্ট দিতে পারে । আশা করছি আপনারা জানতে পেরেছেন ২০২২ সালের এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে সে সম্পর্কে ।

এসএমএসের মাধ্যমে রাজশাহী বোর্ডের রেজাল্ট দেখার নিয়ম

এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার জন্য তিনটি নিয়ম রয়েছে একটি হচ্ছে এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম, অ্যাপসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম এবং ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম । এখন আমি আমার পোষ্টের মাধ্যমে কিভাবে আপনারা রাজশাহী বোর্ডের রেজাল্ট এসএমএস এর মাধ্যমে দেখবেন সে সম্পর্কে জানিয়ে দেব । তাহলে আসুন দেখে নেয়া যাক রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম এসএমএসের মাধ্যমে ।

HSC RAJ145672022 and send 16222 number

HSC<একটা স্পেস>  RAJ <একটা স্পেস> রোল <একটা স্পেস> সাল এবং সেন্ড করুন 16222 নাম্বারে।

ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম

এখন আমি আমার পোস্টের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ওয়েব সাইটের মাধ্যমে আপনারা কিভাবে দেখবেন সে সম্পর্কে জানিয়ে দেব । আশা করছি আপনারা এখান থেকে খুব সহজেই এই যে পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন । আপনারা যারা এইচএসসি পরীক্ষার্থী এবং রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট ওয়েবসাইটের মাধ্যমে বের করতে চান তারা আমাদের মাধ্যমে খুব সহজেই রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট বের করতে পারবেন।তাহলে আসুন জেনে নেয়া যাক এইচএসসি পরীক্ষার রেজাল্ট বের করার নিয়ম ওয়েবসাইটের মাধ্যমে ।

educationboardresults.gov.bd

ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট রাজশাহী বোর্ড

ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট রাজশাহী বোর্ড

  1. প্রথমেই Examination এর জায়গায় এইচএসসি আলিম সিলেক্ট করুন
  2. বছর সিলেক্ট করুন (২০২১)
  3. পরীক্ষার বোর্ড নাম সিলেক্ট করুন
  4. এইচএসসি রোল নাম্বার লিখুন
  5. এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন লিখুন
  6. শেষে একটি ক্যাপচা পুরন করে সাবমিট বাটনে ক্লিক করুন
  7. সাবমিট বাটনে ক্লিক করার পর আপনার রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে

সর্বশেষ কথা,

 আমি আমার পোষ্টের মাধ্যমে রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখবেন সে সম্পর্কে বিস্তারিত জানিয়ে দিয়েছি আশা করছি এখান থেকে আপনারা খুব সহজে রাজশাহী বোর্ডের রেজাল্ট কিভাবে বের করবেন সে সম্পর্কে জানতে পারবেন । এ ধরনের পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন । আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *