Skip to content
Home » মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কবিতা

মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কবিতা

মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোস্টের মাধ্যমে মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন তুলে ধরব । সাধারণত স্বপ্ন দু’ধরনের হয়ে থাকে একটি হচ্ছে ঘুমের মধ্যে স্বপ্ন দেখা আরেকটি হচ্ছে যে স্বপ্ন মানুষকে ঘুমাতে দেয় না । আর আপনি ঘুমের মধ্যে যে স্বপ্নটি দেখেন এটি হচ্ছে নিসুকি  একটি স্বপ্ন মাত্র। আর যা মানুষ কে ঘুমাতে দেয় না সে স্বপ্নই হচ্ছে মানুষের জীবনের লক্ষ্য । আর যার লক্ষ নেই সে কখনো সফল হতে পারেনা । কারন আমাদের জীবনে প্রত্যেকেরই একটি লক্ষ্য থাকা দরকার । আমাদের মাঝে যদি স্বপ্ন থাকে আর যদি আমরা তা পূরণের চেষ্টা করি তাহলে নিশ্চয়ই মহান আল্লাহ তায়ালা আমাদের স্বপ্নকে পূরণ করে দিবেন ।

কিন্তু স্বপ্ন দেখে হাত গুটিয়ে বসে থাকলে হবে না প্রচুর অধ্যাবসায় করতে হবে তাহলেই আপনি জীবনে সফল হতে পারবেন । মধ্যবিত্তরা স্বপ্ন দেখে কিন্তু তাদের স্বপ্ন অনেক সময় পূরণ হয় না । এর মূল কারণ হচ্ছে তারা প্রচুর পরিশ্রম করে না । আপনি যদি আপনার স্বপ্ন পূরণে লক্ষ্য স্থির রাখেন তাহলে নিশ্চয়ই আপনি আপনার স্বপ্ন পূরণ করতে পারবেন । সামাজিক শ্রেণীবিন্যাসের মধ্যে তিনটি স্তরের মধ্যে একটি হচ্ছে মধ্যবিত্ত । জীবনের শুরু থেকেই মধ্যবিত্তদের নানা রকম সংগ্রামের মধ্য দিয়ে বেড়ে উঠতে হয় । কারণ তারা খুব ছোট থেকেই বুঝতে পারে বাস্তবতা কতটাই কঠিন । কারণ এরা উচ্চবিত্তদের সাথে খাপ খেয়ে বেড়ে উঠতে পারে না । উচ্চবৃত্তরা কোথায় কোথায় মধ্যবিত্তদের কোণঠাসা করে রাখে ।

এরা সর্বদা মানুষের কাছে নিচু হয়ে থাকে যদি না এরা কোন কর্ম বা শিক্ষার সাথে জড়িত না থাকে । মধ্যবিত্ত পরিবারের প্রত্যেকটি সদস্যই জন্মের পর থেকেই জীবনে লড়াই করা শুরু করে । তাই আজকে আমি আমার প্রশ্নের মাধ্যমে মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস, উক্তি, এবং ক্যাপশন তুলে ধরবো । আপনারা যারা মধ্যবিত্তদের  স্বপ্ন নিয়ে স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন পেতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । তাহলে আসুন জেনে নেয়া যাক মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন ।

মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস

আপনি কি মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ আপনি আমি আমার পোষ্টের মাধ্যমে মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস তুলে ধরবো । অনেকেই আছেন এ সকল স্ট্যাটাস ফেসবুকে অথবা টুইটারে শেয়ার করার জন্য অনলাইনে খুজে থাকেন । তাই আপনারা যারা আপনাদের স্বপ্ন ফেসবুকে অথবা দুইটা শেয়ার করতে চান তারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস ।

  1. যাদের স্বপ্নগুলো পূরণ করার সামর্থ্য থাকে না তারাই মধ্যবিত্ত
  2. যারা চাইলে সব কিছু করতে পারে না, তারাই মধ্যবিত্ত
  3. গাড়ীর তেল রিজার্ভে রেখে
    আরও ২-৩ কিমি চালাতে
    একমাত্র মধ্যবিত্তরাই পারে।
  4. মধ্যবিত্ত একটা ইমোশনের নাম রে পাগলা
    তোরা বড়োলোকরা এটা বুঝবিনা।
  5. ঘিঞ্জি ট্রেনে ব্যাস্ত বিকেল
    ব্যাকুল আমি ফিরতে বাড়ি
    প্রশ্ন মনে আর কতদূর
    একটা একটা স্টেশন ছাড়ি।
  6. অর্থ হীন ব্যাস্ততাই
    নষ্ট জীবন।
  7. আপেল তো দূর ছাই
    সামান্য শাকের আঁটি কিনতে গিয়ে
    যারা দামা-দামী করে,
    নিঃসন্দেহ বিশ্বাস করুন
    তারাই মধ্যবিত্ত।

মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে উক্তি

 আমি এখন আমার  পোস্টের মাধ্যমে মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে উক্তি তুলে ধরব । অনেকেই আছেন মধ্যবিত্তদের  স্বপ্ন নিয়ে উক্তি  লিখে গেছেন । তাই আপনারা যারা মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে  উক্তি অনলাইনে খুঁজে বেড়াচ্ছেন  তারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই তা পেয়ে যাবেন এবং এই উক্তিগুলো আপনারা যে কোন সোশ্যাল মিডিয়া শেয়ার করতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক মধ্যবিত্তদের স্বপ্ন নিয়ে কিছু উক্তি ।

উচ্চবিত্ত পরিবারে বেড়ে ওঠা কেউ, মধ্যবিত্তে বেড়ে উঠাদের মত হতে পারে না ।

জীবনের বাস্তব চিত্র দেখতে হলে মধ্যবিত্তদের সাথে চলতে হবে ।

পৃথিবীর বেশীর ভাগ সফলতা মধ্যবিত্ত পরিবারের মানুষ গুলো থেকেই এসেছে ।

সমাজের আসল চিত্র বুঝতে হলে আপনাকে অবশ্যই মধ্যবিত্ত হতে হবে ।

মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা মানুষ গুলোই সমাজে বেশী প্রতিষ্ঠিত ।

মধ্যবিত্ত একটি ছোট্ট। কিন্তু এই শব্দটি এতটাই অর্থবহুল যা কখনো একটা অভিধানে প্রকাশ করা সম্ভব নয়।

মধ্যবিত্তদের উড়ানোর মত টাকাকড়ি নেই,কিন্তু ২ টাকা পকেটে নিয়ে হাসি দেখার মত রয়েছে অলৈাকিক ক্ষমতা।

মধ্যবিত্তদের কখনো স্বপ্ন দেখতে নেই,তারা স্বপ্ন দেখতে ভয় পায়,কারন স্বপ্ন ভাঙার কষ্ট খুব বেদনাদায়ক।

মধ্যবিত্তরা পৃথিবীতে জন্মায় অভিনয় করে,সংগ্রাম করে বেঁচে থাকার জন্য।

মধ্যবিত্ত পরিবারগুলি জানে, জন্মের সময় থেকেই শিক্ষা শুরু হয়ে যায় ।

আমি মধ্যবিত্ত পরিবার থেকে এসেছি । আমি ধনী হতে পারিনি, তবে আমি গরিবও হয়ে যাইনি । প্রতিটি লোককে তার নিজের লক্ষে লেগে থাকতে হবে ।

মধ্যবিত্ত পরিবারের সন্তানরাই জানে বাইরের জগত টাকে কিভাবে মানিয়ে নিতে হয় ।

জীবনের কঠিন মুহুর্ত গুলো কাটিয়ে উঠার উপায়, মধ্যবিত্ত পরিবারে বেড়ে উঠা মানুষ গুলোই জানে ।

মধ্যবিত্তের মানুষ রা অন্যকে মূল্যায়ন করতে জানে, যা ধনীরা খুব কমই জানে ।

সর্বশেষ কথা,

 আপনি কি মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস উক্তি এবং ক্যাপশন খুঁজে বেড়াচ্ছেন তাহলে আপনি আমাদের আজকের এই পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন । কারণ আমি আমার পোস্টে মধ্যবিত্তের স্বপ্ন নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরেছি । এ ধরনের পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *