Skip to content
Home » বিশ্বকাপ ফাইনাল ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ ক্রিকেট ম্যাচ ২০২৩ | Ind vs Aus Live cricket Match 2023 World Cup | ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ স্কোর ২০২৩

বিশ্বকাপ ফাইনাল ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ ক্রিকেট ম্যাচ ২০২৩ | Ind vs Aus Live cricket Match 2023 World Cup | ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ স্কোর ২০২৩

বিশ্বকাপ ফাইনাল ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ ক্রিকেট ম্যাচ ২০২৩

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভালো আছেন । আজকে আমি আমার পোস্টের মাধ্যমে ২০২৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি সময়সূচি এবং খেলোয়াড়দের তালিকা বিস্তারিত সকল তথ্য তুলে ধরব । ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনাল শেষ হয়েছে । সেমিফাইনালে যে দুটি  দল জিতেছে একটি হল ভারত অপরটি হল অস্ট্রেলিয়া । বিশ্বকাপে এ পর্যন্ত একটি ম্যাচ ও হারেনি ভারত । সবথেকে ফেভারিট দল হিসেবে এবার ভারত বিশ্বকাপের ফাইনালে গিয়েছে । ভারত দলটি প্রত্যেকটি ম্যাচি দুর্দান্ত পারফরম্যান্স করেছে । ব্যাটিং বোলিং 2 ফর মেটে তারা রয়েছে শীর্ষে ।  আর অস্ট্রেলিয়া বাছাই পর্বের কয়েকটি ম্যাচ হেরে যায় তারপরও তারা সেমিফাইনালে ওঠে । কিন্তু পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা সাউথ আফ্রিকা অস্ট্রেলিয়ার কাছে হেরে যায় ।

তাই ২০২৩ বিশ্বকাপ খেলবে ভারত এবং অস্ট্রেলিয়া । এই দল দুটির মধ্যে কে জয়ী হবে তা বলা খুবই দুষ্কর । যেহেতু ভারত স্বাগতিক সেহেতু অস্ট্রেলিয়া থেকে এগিয়ে থাকবে ভারত । তাই আজকে আমি আমার পোস্টের মাধ্যমে ভারত এবং অস্ট্রেলিয়া দলের খেলোয়ারদের তালিকা এবং সময়সূচী তুলে ধরব । আর কোন স্টেডিয়ামে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে সে বিষয়টিও তুলে ধরবো আজকের  পোষ্টের মাধ্যমে ।

ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে কত তারিখ

ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ ক্রিকেট ম্যাচ টি অনুষ্ঠিত হবে ১৯ শে নভেম্বর রবিবার । যেহেতু রবিবার ভারতের সকল প্রতিষ্ঠান সরকারিভাবে বন্ধ থাকে সে কারণেই বিশ্বকাপ ম্যাচটির ফাইনাল আয়োজন করা হয়েছে রবিবার । যেহেতু ভারতে বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে সে কারণেই তারা ছুটির দিনটিতেই বিশ্বকাপ ফাইনাল খেলা রেখেছে । যেন সকল দর্শক গ্যালারিতে বসে খেলা উদযাপন করতে পারে । তাইতো নভেম্বরের ১৯ তারিখ আপনারা ভারত বনাম অস্ট্রেলিয়া লাইভ ক্রিকেট ম্যাচ সম্প্রচার দেখতে পারবেন ।

ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচটি কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে

হ্যালো ভিউয়ার্স অনেকেই জানতে চায় বিশ্বকাপ ফাইনাল ভারতের কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে । তাই তাদের কথা চিন্তা করে আজকে আমি আমার  কষ্টের মাধ্যমে তুলে ধরব  ২০২৩ বিশ্বকাপ ফাইনাল ম্যাচটি কোন স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে । ২০২৩ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ টি অনুষ্ঠিত হবে গুজরাটে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে । ভারতের সবথেকে বড় স্টেডিয়াম হচ্ছে এই স্টেডিয়াম টি । বিপুলসংখ্যক দর্শক এই স্টেডিয়ামে একসঙ্গে খেলা দেখতে পারবে।

ভারত বনাম অস্ট্রেলিয়া কে কতবার বিশ্বকাপ পায় 

অনেকেই জানার জন্য আগ্রহ যে ভারত আর অস্ট্রেলিয়ার কে কতবার বিশ্বকাপ  অর্জন করে সে সম্পর্কে । এ পর্যন্ত সবচেয়ে বেশি বিশ্বকাপ অর্জন করে অস্ট্রেলিয়া পাঁচবার । আর ভারত মাত্র দুই বার বিশ্বকাপ অর্জন করে । তবে এ বছর ভারতে বিশ্বকাপ অর্জন করা সম্ভাবনা সবচেয়ে বেশি । কারণ ভারত দলটি স্বাগতিক হিসেবে ২০১১ সালে বিশ্বকাপ খেলে সে বছর তারা চ্যাম্পিয়ন হয় আর ২০২৩ বিশ্বকাপে এবারও তারা ফাইনালে যায় । তাইতো বিশ্বকাপে ভারত দলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা 90% ।

বিশ্বকাপ ক্রিকেট লাইভ টিভি চ্যানেল

অনেকেই আছেন এবারে বিশ্বকাপ ক্রিকেট খেলা টিভি চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচার দেখবেন । কিন্তু অনেকেই জানেন না কোন কোন টিভি চ্যানেলের মাধ্যমে বিশ্বকাপ ক্রিকেট খেলা সরাসরি সম্প্রচার দেখানো হবে । তারা খুব সহজে আমাদের পোষ্টের মাধ্যমে জানতে পারবেন ২০২৩ বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ কোন কোন টিভি চ্যানেলের মাধ্যমে দেখানো হবে । এখন আমি আমার পোষ্টের মাধ্যমে ২০২৩ ক্রিকেট ম্যাচ কোন কোন টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে সে সম্পর্কে বিস্তারিত সকল তথ্য তুলে ধরবো ।

  1. টি স্পোর্টস
  2. জিটিভি
  3. বিটিভি
  4. টেন স্পোর্টস
  5. স্টার স্পোর্টস ওয়ান
  6. পিটিভি স্পোর্টস
  7. স্টার স্পোর্টস 2
  8. স্কাই স্কোর্টস ক্রিকেট
  9. ফক্স স্পোর্টস

মোবাইল দিয়ে খেলা দেখার উপায়

অনেকেই আছে মোবাইল দিয়ে খেলা দেখার জন্য চেষ্টা করে । কিন্তু কিভাবে মোবাইল দিয়ে খেলা দেখবে বা কোন অ্যাপস এর মাধ্যমে মোবাইল দিয়ে খেলা দেখবে সে বিষয়ে জানেনা । এ কারণে তাদের নানা ধরনের ভোগান্তির শিকার হতে হয় তারা ঠিকমতো খেলা দেখতে পারে না । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে আপনাদের এমন কিছু অ্যাপস এর নাম জানিয়ে দেব সেই অ্যাপসগুলোর মাধ্যমে আপনারা খুব সহজেই বিশ্বকাপ লাইভ ক্রিকেট ম্যাচ গুলো খুব সহজেই উপভোগ করতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক কিভাবে আপনারা খুব সহজেই মোবাইল দিয়ে ২০২৩ বিশ্বকাপ উপভোগ করবেন সে সম্পর্কে জেনে নেয়া যাক ।

  1. Rabbithole
  2. Bioscop
  3. Robi Mysports
  4. Jio Tv
  5. Yupp Tv

ফেসবুক পেজের মাধ্যমে ২০২৩ বিশ্বকাপ

আপনারা চাইলে ফেসবুক পেজের মাধ্যমে ২০২৩ বিশ্বকাপ উপভোগ করতে পারবেন । এ কারণে অবশ্যই আপনাদের ফেসবুকের সার্চ অপশনে গিয়ে লিখতে হবে ভারত বনাম বাংলাদেশ লাইভ ক্রিকেট ম্যাচ । তাহলেই আপনারা খুব সহজেই ফেসবুকের মাধ্যমে ভারত বনাম বাংলাদেশের আজকের লাইভ ক্রিকেট ম্যাচটি সরাসরি উপভোগ করতে পারবেন । কারণ অনেকগুলো ফেসবুক পেজ আছে যেগুলোর মাধ্যমে লাইভ ক্রিকেট ম্যাচ সম্প্রচার করা হয় সেসকল ফেসবুক পেজে আপনারা এভাবে সার্চ করে লাইভ ক্রিকেট ম্যাচ উপভোগ করতে পারবেন ।

Youtube চ্যানেলের মাধ্যমে লাইভ ক্রিকেট ম্যাচ

আপনারা চাইলে ফেসবুকের মত ইউটিউব চ্যানেলেও লাইভ ক্রিকেট ম্যাচ সরাসরি সম্প্রচার দেখতে পারবেন অথবা লাইভ স্কোর দেখতে পারবেন ইউটিউব চ্যানেলের মাধ্যমে । এ কারণে অবশ্যই আপনাকে ইউটিউবের সার্চ অপশনে গিয়ে লিখতে হবে বাংলাদেশ বনাম ভারত লাইভ ক্রিকেট ম্যাচ ২০২৩ বিশ্বকাপ । তাহলে আপনারা খুব সহজেই বাংলাদেশ বনাম ভারতের লাইভ ক্রিকেট ম্যাচটি উপভোগ করতে পারবেন ।

বিশ্বকাপ ক্রিকেট লাইভ স্কোর ২০২৩

আপনারা যারা বিশ্বকাপ ক্রিকেট লাইভ স্কোর ওয়েবসাইটের মাধ্যমে জানতে চান তারা খুব সহজে আমাদের পোষ্টের মাধ্যমে জানতে পারবেন কোন কোন ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বকাপের লাইভ স্কোর জানানো হয় সে সম্পর্কে । আজকে ভারত বাংলাদেশ ম্যাচে আপনারা খুব সহজেই জানতে পারবেন বাংলাদেশ বনাম ভারতের লাইভ স্কোর সম্পর্কে । আর আপনারা এই ওয়েবসাইট গুলির নাম মনে রাখলেই জানতে পারবেন ভারত বনাম বাংলাদেশের স্কোরের পাশাপাশি সকল দেশের খেলার লাইভ আপডেট সম্পর্কে।

  • Cricbuzz
  • ESPNCricinfo
  • Ndtv Sports
  • Bdcrictime
  • Daily cricket

অস্ট্রেলিয়া দলের স্কোয়ার্ড ২০২৩ বিশ্বকাপ

এখন আমি আমার পোষ্টের মাধ্যমে ২০২৩ সালের ভারতীয় অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের কোন কোন খেলোয়াড় খেলবে সে সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানিয়ে দেব । অনেকেই google এ অনুসন্ধান করতেছেন যে এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের কোন কোন প্লেয়ার খেলবে সে সম্পর্কে জানার জন্য । আশা করছি আপনারা খুব সহজেই আমাদের পোস্টের মাধ্যমে জানতে পারবেন অস্ট্রেলিয়া দলের কোন কোন খেলোয়াড় খেলবে এবারের বিশ্বকাপে তা সম্পর্কে।

  1. প্যাট কামিন্স (অধিনায়ক)
  2. স্টিভ স্মিথ
  3. জশ হ্যাজেলউড
  4. ট্র্যাভিস হেড
  5. মিচ মার্শ
  6. গ্লেন ম্যাক্সওয়েল
  7. মার্কাস স্টোইনিস
  8. ডেভিড ওয়ার্নার
  9. অ্যাডাম জাম্পা
  10. মিচেল স্টার্ক
  11. অ্যালেক্স ক্যারি
  12. জশ ইঙ্গলিস
  13. শন অ্যাবট
  14. অ্যাশটন অ্যাগার
  15. ক্যামেরন গ্রিন

ভারত দলের স্কোয়াড ২০২৩ বিশ্বকাপ

আপনারা যারা ভারত দলকে সাপোর্ট করেন তারা আজকে আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই ভারত দলের তালিকা সম্পর্কে জানতে পারবেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ভারত দলের প্রিয় সাপোর্টারদের জন্য তুলে ধরব ভারত দলের প্লেয়ারদের তালিকা সম্পর্কে । আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই ভারত দলের তালিকা সম্পর্কে জানতে পারবেন। আর ভারত দলের প্রত্যেক প্লেয়ারদের তালিকা সম্পর্কে এখনই আমাদের পোস্টের মাধ্যমে জানতে পারবেন ।

  • রোহিত শর্মা (অধিনায়ক)
  • শার্দুল ঠাকুর
  • জাসপ্রিত বুমরাহ
  • মহম্মদ সিরাজ
  • কুলদীপ যাদব
  • মহম্মদ শামি
  • অক্ষর প্যাটেল
  • ইশান কিশান
  • সূর্যকুমার যাদব
  • শুভমান গিল
  • বিরাট কোহলি
  • শ্রেয়াস আইয়ার
  • কেএল রাহুল
  • রবীন্দ্র জাদেজা

সর্বশেষ কথা,

 আমি আমার পোস্টের মাধ্যমে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচটির লাইভ ক্রিকেট কিভাবে উপভোগ করবেন বা প্রত্যেক দলের নাম তুলে ধরেছি । সেইসাথে আপনারা জানতে পারবেন স্টেডিয়ামের নাম এবং কত তারিখ ভারত বনাম অস্ট্রেলিয়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে সে সম্পর্কে । খেলাধুলা বিষয়ে আরো  আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন ।  আমাদের ওয়েবসাইটের পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *