Skip to content
Home » বিকাশ পার্সোনাল একাউন্ট খোলার নিয়ম | কিভাবে নিজে নিজেই বিকাশ পার্সোনাল একাউন্ট খুলব

বিকাশ পার্সোনাল একাউন্ট খোলার নিয়ম | কিভাবে নিজে নিজেই বিকাশ পার্সোনাল একাউন্ট খুলব

বিকাশ পার্সোনাল একাউন্ট খোলার নিয়ম

হ্যালো ভিউয়ার্স টাইটেল দেখেই বুঝতে পেরেছেন আজকে আমরা কোন বিষয়ে পোস্ট করব । আপনি আমাদের পোস্টের বিষয় হচ্ছে বিকাশ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে । অনেকেই আছেন যারা কিভাবে নিজে নিজেই ঘরে বসে বিকাশ একাউন্ট খুলবেন সে সম্পর্কে জানেন না । বিকাশ হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় একটি ব্যাংকিং সিস্টেম । বাংলাদেশের সর্বপ্রথম মোবাইল ব্যাংকিং হিসেবে  বিকাশ লাঞ্চ করে । তাইতো সব থেকে বিকাশের জনপ্রিয়তায় অনেক বেশি । বাংলাদেশের বেশীরভাগ ইউজার বিকাশ ব্যবহার করে থাকেন । বিকাশের পরে আসে ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং, নগদ মোবাইল ব্যাংকিং, উপায় মোবাইল ব্যাংকিং  এদের সবাইকে পিছনে ফেলে বিকাশ এখনও এক নম্বর অবস্থানে  রয়েছে । আর বিকাশ অ্যাপস আসার পর মানুষ ঘরে বসেই বিকাশ একাউন্ট তাদের মোবাইলেই খুলে  ফেলতেছে ।

তাইতো অনেকেই রয়েছেন যারা মোবাইলে বিকাশ একাউন্ট খোলার চেষ্টা করে । কিন্তু এ বিষয়ে সঠিকভাবে না জানার কারণে তারা মোবাইলের বিকাশ একাউন্ট নিজে নিজেই খুলতে পারে না । আর আমরা  আজকের আমাদের পোস্টের মাধ্যমে আপনারা কীভাবে ঘরে বসেই  বিকাশ একাউন্ট খুলবেন সে বিষয়ে বিস্তারিত তুলে  ধরবো । কিভাবে বিকাশ একাউন্ট খুলবেন এ বিষয়ে জানতে  আমাদের সম্পূর্ন পোস্ট পড়ুন ।

বিকাশ পার্সোনাল একাউন্ট খোলার নিয়ম

আপনি কি বিকাশ একাউন্ট কিভাবে নিজে নিজে খুলবেন সে বিষয়ে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । বিকাশ একাউন্ট আপনি আপনার মোবাইলে নিজে নিজেই খুলতে পারবেন এ কারণে আপনাদের বিকাশ এর কিছু রুলস মানতে হবে । বিকাশের  এই রুলস গুলো ফলো করলেই  আপনি নিজে নিজে আপনার মোবাইলে বিকাশ একাউন্ট খুলতে পারবেন । অর্থাৎ আপনাকে বিকাশ একাউন্ট খুলতে গেলে কয়েকটি ধাপ অবলম্বন করতে হবে আর এই ধাপগুলো অবলম্বন করলেই আপনি খুব সহজেই আপনার মোবাইলে বিকাশ একাউন্ট খুলতে পারবেন । আর আপনি যদি বিকাশ একাউন্ট খুলতে চান এক্ষেত্রে আপনাকে বাংলাদেশের নাগরিক হিসেবে ভোটার আইডি কার্ড থাকতে হবে । তাহলে আপনি অনলাইনের মাধ্যমে খুব সহজেই নিজে নিজেই আপনার মোবাইলে বিকাশ একাউন্ট খুলে ফেলতে পারবেন । সুতরাং ভিউয়ার্স আর দেরি না করে জেনে নিন কিভাবে আপনার মোবাইলে বিকাশ একাউন্ট  খুলবেন ।

নিজে নিজে বিকাশ একাউন্ট খুলুন

এখন আমরা আমাদের  পোস্টের মাধ্যমে জানিয়ে দেবো যে আপনারা কিভাবে নিজে নিজে আপনাদের ফোনে বিকাশ একাউন্ট খুলবেন । আর আপনি আপনার ফোনে নিজে নিজে বিকাশ একাউন্ট খুলে খুব সহজেই লেনদেন করুন । আশা করছি আমাদের পোস্টটি  আপনারা ভালোভাবে  পড়লে নিজে নিজেই বিকাশ একাউন্ট খুলতে পারবেন ।

1। বিকাশ একাউন্ট খুলতে গেলে আপনাকে সর্বপ্রথম আপনার হ্যান্ডসেটে বিকাশ অ্যাপ ইন্সটল করতে হবে । তাই আপনাকে সর্বপ্রথম প্লে স্টোরে গিয়ে খুব সহজেই আপনার বিকাশ অ্যাপটি ইন্সটল করে নিন ।

নিজে বিকাশ একাউন্ট খুলুন

নিজে বিকাশ একাউন্ট খুলুন

2। বিকাশ অ্যাপ টি অপেন করার পর উপরের ১ নং চিত্রের মতো একটি এন্টারফেজ ওপেন হবে। সেখানে লগ ইন/রেজিস্টেশন বাটনটিতে ক্লিক করবেন।
3। লগ ইন/রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করার পর আপনাকে উপরের ২ নং চিত্রের মতো পাতায় নিয়ে আপসবে। সেখানে যে নাম্বারটি দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খোলতে চাচ্ছেন সেই নাম্বারটি দিয়ে পরবর্তী বাটনে চাপ দিবেন।
4। আপনার ভোটার আইডি কার্ডের ইমেজ  সরাসরি তুলতে হবে ।
5। আপনার  ফেস এর ছবি  তুলতে হবে । যাতে করে আপনার সাথে ছবিটি মিলে যায় ।
6। আপনি কোন পেশার সাথে যুক্ত এবং কত টাকা আয় করেন সে বিষয়গুলো দিতে হবে ।

বিকাশ একাউন্ট খোলার পর যা যা করবেন

  1. বিকাশ খোলার পর প্রথমে *২৪৭# ডায়াল করুন।
  2. Active menu pin অফশন আসবে সেখানে ১ টাইপ করে রিপ্লে দিবেন।
  3. তারপর আপনার বিকাশের জন্য একটি ৫ সংখ্যার পাসওয়ার্ড দিতে হবে। আবার ঐ ৫ সংখ্যার কনফার্ম পাসওয়ার্ড দিতে হবে।
  4. পাসওয়ার্ড সেট করলেই আপনার একাউন্ট এক্টিভ হয়ে যাবে।

আশা করছি আপনারা কিভাবে বিকাশ এবং খুলবেন সে বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন । এখন থেকে আপনারা আপনাদের মোবাইলে খুব সহজেই বিকাশ খুলতে পারবেন । আশা করছি আমাদের  পোষ্ট টি থেকে আপনারা উপকৃত হয়েছেন । বিকাশ সংক্রান্ত আরও তথ্য জানতে আমাদের বাকি পোস্টগুলো করুন ।  আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *