Skip to content
Home » প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ এবং কবিতা

প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, ক্যাপশন, ছন্দ এবং কবিতা

প্রবাসীদের ঈদের শুভেচ্ছা

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে প্রবাসীদের ঈদ মোবারক স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা এবং ছন্দ তুলে ধরব । অনেকেই আছেন নিজ দেশ ছেড়ে অর্থ ইনকামের জন্য বিদেশ চলে যায় । বিদেশে থাকা যে কতটা কষ্টকর যে বিদেশে যায় সেই বোঝে । আর যারা বিদেশে থাকে তাদেরকে প্রবাসী বলা হয় । প্রবাসী ভাইয়েরা তাদের মা বাবা ভাই বোন স্ত্রী সন্তান সবাইকে ছেড়ে প্রবাস জীবন বেঁচে নেয় পরিবারের মানুষকে সুখে রাখার জন্য । তারা পরিবারের মানুষকে সুখে রাখার সাথে সাথে দেশের জন্য রেমিটেন্স পাঠায় । যাদের কারণে দেশের অনেক উন্নতি হয় । তাইতো যারা প্রবাসে থাকে ঈদ আসলে তাদের কথা আরো বেশি মনে পড়ে তাদের পরিবারের মানুষ জনদের ।

তখন তারা নানা ধরনের কষ্টের স্ট্যাটাস ফেসবুকে অথবা টুইটারে দিয়ে থাকে । অথবা প্রবাসে থাকা তাদের আত্মীয় স্বজনদের দিয়ে থাকেন । বা প্রবাসী ভাইয়েরা তাদের সন্তান মা-বাবাকে এ ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন । তাই আজকে আমি আমার  পোষ্টের মাধ্যমে  প্রবাসীদের ঈদ মোবারক স্ট্যাটাস, ছন্দ এবং কবিতা তুলে ধরব । যেন আপনারা খুব সহজেই আমাদের  পোস্টের মাধ্যমে এ সকল তথ্য পেয়ে যান । আর আপনাদের প্রিয়জনের সাথে তা শেয়ার করতে পারেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রবাসী ভাইদের কে নিয়ে শুভেচ্ছা স্ট্যাটাস ।

প্রবাসীদের ঈদের শুভেচ্ছা

আপনি কি প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা জানাতে চান । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ আজকে আমি আমার  পোষ্টের মাধ্যমে প্রবাসী ভাইদের  ঈদের শুভেচ্ছা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য তুলে ধরবো । অনেকেরই আপনজন আছে যারা বিদেশে বসবাস করে থাকেন । বিদেশে তারা যায় কাজ করে ইনকাম করার জন্য সে কারণে তাদের দীর্ঘদিন বিদেশে থাকতে হয় । তাইতো প্রবাসী ভাইদের কে তাদের আত্মীয় স্বজনরা বেশি মিস করে থাকে বিশেষ করে মুসলমানদের মহা দুটি উৎসব ঈদুল ফিতর এবং ঈদুল আযহা আসলে । তাই আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে প্রবাসীদের ঈদের শুভেচ্ছা সম্পর্কে সকল তথ্য তুলে ধরব । আশা করছি আপনারা আমাদের  পোষ্টের মাধ্যমে খুব সহজেই  প্রবাসীদের শুভেচ্ছা জানাতে পারবেন ।

প্রিয়জন ছাড়া ঈদ সত্যিই খুবই কষ্টের!!
পৃথিবীতে প্রবাসের কষ্টটা একটু অন্য ধরনেরই
সবাইকে ঈদের শুভেচ্ছা

ঈদের এই খুশীর দিনে, তোমায় পড়ে মনে,
তুমি কাছে এলে দুঃখ যাই সব ভুলে,
তুমি দূরে গেলে কষ্ট গুলো বাড়ে ,
তাইতো তোমায় রেখেছি আমার মনের একটি কোনে ।
ঈদ মোবারাক

দুরের মানুষ আসুক কাছে
কাছের জন থাকুক পাশে
মন ছুটে যাক মনের টানে
নয়া চান্দের আগমনে
ঈদ কাটুল খুশী মনে
ঈদ মোবারাক

প্রবাসীদের ঈদ মানে
লম্বা একটা ঘুম ,
প্রবাসীদের ঈদ মানে
এই তো পাশের রুম ।
সবাইকে ঈদ মোবারক

কিছু কথা না বলা থেকে যায়,
কিছু ভাষা বর্ণনা হীন হয়
তবে ঈদের দিন সব প্রান খুলে বলা যায়,
এসো প্রান খুলে আজ সবাই বলি
ঈদ মোবারাক বন্ধু

প্রবাসীদের ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস

অনেকেই আছেন প্রবাসীদের ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস জানানোর জন্য অনলাইনে সার্চ করে থাকেন । কারণ তারা জানেন না কিভাবে প্রবাসী ভাইদের দ্বারা ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস জানাবে সে সম্পর্কে। এ কারণে তারা অনলাইনে সার্চ করে থাকেন google এর কাছ থেকে হেল্প নেওয়ার জন্য । তাই আজকে আমি আমার পশ্চিম মাধ্যমিক প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরব । আশা করছি আপনারা খুব সহজে আমাদের পোস্টের মাধ্যমে প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা সম্পর্কে বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস ।

বুকে কষ্ট .মুখে হাসি– এরই নাম প্রবাসী।
ঈদ মোবারক

জানি আমরা প্রবাসীদের—ঈদ মোবারক—জানানোর কেও নেই তবুই মন থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।।

প্রবাসীদের ঈদ মানেই— দেশে পাঠাবো টাকা। প্রবাসীদের ঈদ মানেই—আমি প্রবাসে একা। প্রবাসীদের ঈদ মানেই লম্বা একটা ঘুম— প্রবাসীদের ঈদ মানেই— এইতো পাশের রুম। ডিউটি করে কত প্রবাসী— ঈদের দিনে নেয় ছুটি— মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ আছে— ঈদের আনন্দ যে নাই।

প্রবাসী হওয়ার মানেই যে সুখে থাকা এমনটা নয়—- একমাত্র প্রবাসীরা বুঝে সম্পর্কের টান কেমন। সবাইকে ঈদ মোবারক। সকলেরর জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ।

আর একদিন পরেই সকল মুসলিম ভাই-বোনেদের খুশির দিন ঈদুল ফিতর ইনশাআল্লাহ ঈদ মানে আনন্দ হলেও আমরা প্রবাসীদের ঈদ মানেই চেপে রাখা বোবা কান্নার দিন আলহামদুলিল্লাহ।

পাশের বাড়ির কেউ ডাক দিয়ে বলবেনা “আসো সেমাই খেয়ে যাও” এসব শুধু এখন স্মৃতি।খুব মিস করি অতীতে মা বাবাকে নিয়ে কাটানো ঈদের প্রতিটা মুহুর্ত। প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।

প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই।কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না।লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।

লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ।
সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।

প্রবাসীদের ঈদ নিয়ে কবিতা

অনেকেই আছেন প্রবাসীদের ঈদ নিয়ে কবিতা সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । তাই আজকে আমি আমার মাধ্যমে প্রবাসীদের ঈদ নিয়ে কবিতা তুলে ধরব  । যেন আপনারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই প্রবাসীদের ঈদ নিয়ে কবিতা সম্পর্কে জানতে পারেন । আর এ সকল কবিতা আপনারা আপনাদের প্রিয়জনের সাথে শেয়ার করতে পারেন টুইটারে অথবা  ফেসবুকে তা শেয়ার করতে পারেন । তাহলে আসুন জেনে নেয়া যাক প্রবাসী ভাইদের জন্য ঈদের কবিতা ।

প্রবাসীদের ঈদ মানে
দেশে পাঠাবো টাকা,
প্রবাসীদের ঈদ মানে
আমি প্রবাসে একা,
প্রবাসীদের ঈদ মানে
লম্বা একটা ঘুম,
প্রবাসীদের ঈদ মানে
এই তো পাশের রুম।
ডিউটি করে কত প্রবাসী
ঈদের দিনে নেই ছুটি,
মাথার ঘাম পায়ে ফেলে
জোগায় আহার রুটি।
ঈদ আসিলে প্রবাসীদের
বালিশ ভিজে জলে,
প্রবাসীদের দুঃখে কষ্টে
কয় জনের মন গলে?
প্রবাসীদের ঈদ আছে
ঈদের হাসি নেই,
প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা
মর্যাদা তাদের নেই।
প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা
বলে সর্ব লোকে,
এই প্রবাসী মারা গেলে
কেউ দেখতে চায় না মূখে

সর্বশেষ কথা,

আমি আমার পোষ্টের মাধ্যমে প্রবাসীদেরকে নিয়ে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস তুলে ধরেছি । আপনারা যারা ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস পেতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আশা করছি আপনারা আমাদের পোষ্টের মাধ্যমে ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস গুলো জানতে পারবেন । এ ধরনের আরো  পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *