Skip to content
Home » পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস | রেজাল্ট নিয়ে স্ট্যাটাস ও কবিতা

পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস | রেজাল্ট নিয়ে স্ট্যাটাস ও কবিতা

পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস ও কবিতা তুলে ধরব। আমরা যারা লেখাপড়া করি তাদের বছর শেষে পরীক্ষা দিতে হয় । আবার আমাদের কিছু পরীক্ষার নিয়ম রয়েছে যেমন ক্লাস ফাইভে পিএসসি পরীক্ষা ক্লাস এইটে জেএসসি পরীক্ষা ক্লাস টেনে এসএসসি পরীক্ষা দিয়ে থাকি । প্রতিবছর আমাদের সাধারণত স্কুলে যে সকল পরীক্ষা নেওয়া হয় এই পরীক্ষাগুলো দ্বারা আমাদের  রোল নির্ণয় করা হয় । আর আমরা যখন  এসএসসি বা এইচএসসি পরীক্ষার মতো পরীক্ষা দিয়ে থাকি  এই পরীক্ষাগুলো দ্বারা আমাদের রেজাল্ট  নির্ণয় করা হয় যেগুলো দ্বারা আমরা পরবর্তী ধাপে ভালো কিছু করতে পারবো । অতএব পরীক্ষা আমাদের জীবনের ফলাফল নির্ণয় করে দেয় । তাইতো একজন  শিক্ষার্থীর জন্য পরীক্ষা খুবই গুরুত্বপূর্ণ । প্রত্যেকটি পরীক্ষা আমাদের  গুরুত্ব সহকারে দিতে হবে ।

যেন আমরা পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারি । কারণ ভালো রেজাল্ট করতে না পারলে ভালো কলেজে চান্স পাওয়া যাবে না । তাই যে কোন ভালো কলেজে চান্স পেতে হলে অবশ্যই আপনাকে ভালো রেজাল্ট করতে হবে এজন্য অবশ্যই আপনাকে ভালোভাবে অধ্যবসায় করতে হবে । তাই আপনারা যারা কষ্ট করে লেখাপড়া করে ভালো রেজাল্ট করেছেন তাদের জন্য আজকে আমার এই পোস্টটি করা । কারণ আজকে আমি আমার পোস্টের মাধ্যমে পরীক্ষার রেজাল্ট নিয়ে স্ট্যাটাস ও কবিতা তুলে ধরব । আশা করছি আপনারা যারা পরীক্ষার রেজাল্ট নিয়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের পোষ্টের মাধ্যমে উপকৃত হতে পারবেন ।

পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস

অনেকেই আছেন পরীক্ষায় ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস গুলো অনলাইনে খুঁজে থাকেন । আপনারা যারা পরীক্ষায় ভালো রেজাল্ট করেছেন বা ভালো রেজাল্ট অনলাইনে দেখার জন্য খুঁজে বেড়াচ্ছেন আশা করছি তারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে পরীক্ষার ভালো রেজাল্ট সম্পর্কে কিছু স্ট্যাটাস পেয়ে যাবেন । আর এই স্ট্যাটাস গুলো আপনারা ফেসবুকে অথবা টুইটারে যে কোন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন । বা আপনাদের বন্ধু-বান্ধবদের সাথেও এসএমএস এর মাধ্যমে তা শেয়ার করতে পারবেন । তাই আর দেরি না করে আসুন জেনে নেয়া যাক পরীক্ষার ভালো রেজাল্ট নিয়ে স্ট্যাটাস সম্পর্কে কিছু তথ্য ।

  1. পরীক্ষার নম্বর সব সময়ই আপনার বুদ্ধিমতার সমান হয় না।
    সংগৃহীত
  2. আমি মনে করি সাফল্য হলো তুমি যা করতে চাও সেই বিষয়টি সবচেয়ে ভালো ভাবে করার চেষ্টা করে যাওয়া
    মার্গারেটা থ্যাচার (‘আয়রন লেডী’-খ্যাত সাবেক বৃটিশ প্রধানমন্ত্রী)
  3. পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হলে তোমাকে অবশ্যই কঠোরভাবে অধ্যাবসায় করতে হবে তাহলেই তুমি সফল হতে পারবে
    সংগৃহীত
  4. পরিশ্রম করলে সাফল্য সহজেই আসবে, আর অলস ভাবে বসে থাকলে সাফল্য দেখা পাওয়া যাবে না
    সংগৃহীত
  5. ভালোভাবে লেখাপড়া কর তার ফল একদিন তুমি পাবেই
    সংগৃহীত
  6. সাফল্য তখনই আসে যখন একজন মানুষ তার নিজের ক্ষমতার পুরোটা কোনও কাজে বিলিয়ে দেয়”
    জন উডেন (বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড়)
  7. সাফল্য খুব সহজ ব্যাপার। সঠিক কাজটি সঠিক ভাবে ও সঠিক সময়ে করে ফেলো
    আর্নল্ড গ্লাসগো আমেরিকান সফল উদ্যোক্তা

পরীক্ষার  ভালো রেজাল্ট নিয়ে  কবিতা

যে সকল শিক্ষার্থী পরীক্ষায় ভালো রেজাল্ট করে তারাই ভালো রেজাল্ট নিয়ে কবিতাগুলো অনলাইনে সার্চ করে থাকেন । প্রত্যেকটি শিক্ষার্থীর ইচ্ছা তারা ভালো রেজাল্ট করবে । কিন্তু যে যেমনভাবে অধ্যাবসায় করেছে সে তেমনি ফল পাবে । তাই পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হলে অবশ্যই আপনাকে সময় নষ্ট করা যাবে না সারা বছর আপনাকে কষ্ট করে লেখাপড়া করতে হবে । শুধু পরীক্ষার আগেই বই পড়ে ভালো রেজাল্ট করা সম্ভব নয় আপনাকে এর জন্য কঠিন অধ্যাবসায় করতে হবে । তাইতো কবিরা পরীক্ষার ভালো রেজাল্ট নিয়ে  বিভিন্ন ধরনের কবিতা লিখে গেছেন । তাদের লেখা একটি কবিতা আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে তুলে ধরব।  তাহলে আসুন জেনে নেয়া যাক পরীক্ষার ভালো রেজাল্ট নিয়ে কবিতা ।

পরীক্ষার রেজাল্ট
সাইফুল ইসলাম

পরীক্ষা দিয়েছি অনেক দিন হলো
আপেক্ষায় আছি দিবে বলে ফল।
ভালো রেজাল্ট করলে তবেই
পাবো গায়ে অনেক বেশি বল।
ভালো রেজাল্ট করলে পরে
চান্স পাবো ভালো কলেজে।
তা নাহলে বলবে খারাপ
ঘৃনা করবে যে সকলে।
আছেন যত প্রতি বেশি
দোয়া আমি চাই ।
সবার দোয়া আমি যেন
গোল্ডেন এ + পাই।
উজ্জল হবে মা-বাবার মুখ
খুশি হবেন যে সবাই।
তাইতো আমি সকলের কাছেে
এমন আকূতি করে দোয়া চাই।

পরীক্ষার রেজাল্ট নিয়ে উক্তি

প্রতিটি পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থীর মেধা যাচাই করা হয়  । যার মেধা যত ভালো যে যত বেশি পরিশ্রম করবে সে পরীক্ষায় তত ভালো ফলাফল পাবে  । যে ভালো পরিশ্রম করবে সে ভালো ফল পাবে আর যে খারাপ পরিশ্রম করবে তার রেজাল্ট ততই খারাপ হবে  । তাই সফলতা এমনি এমনি ধরা দিবে না সফলতা পেতে হলে অবশ্যই আপনাকে অধ্যাবসায় করতে হবে ভালোভাবে লেখাপড়া করতে হবে তাহলে আপনি পরীক্ষায় ভালো রেজাল্ট করতে পারবেন  । তবে পরীক্ষায় খারাপ রেজাল্ট হলে মন খারাপ করে বসে না থেকে পরবর্তী পরীক্ষার জন্য পদক্ষেপ নিতে হবে যেন পরবর্তীতে আপনি ভাল রেজাল্ট করতে পারেন  । তাহলে দেখবেন আপনারও সফলতা আসবেই  । যে জাতি যত বেশি পরিশ্রমী সে জাতি তত বেশি উন্নত । তাইতো পরিশ্রমী জাতিরাই জীবনে উন্নতি লাভ করতে পারে । আর আজকে আমি  পোষ্টের মাধ্যমে পরীক্ষার রেজাল্ট নিয়ে কিছু উক্তি তুলে ধরবো  । আশা করছি আমাদের দেওয়ার উক্তিগুলো থেকে আপনারা উপকৃত হতে পারবেন  ।

  1. বই হল এমন এক মাধ্যম যা পড়ে আমরা বিভিন্ন সংস্কৃতির মধ্যে সেতু নির্মাণ করতে পারি।
    সর্বপল্লী রাধাকৃষ্ণন
  2. শুধু পড়ালেখা নয়, মানুষের অন্তর্নিহিত পরিপূর্ণ বিকাশই হল শিক্ষা।
    স্বামী বিবেকানন্দ
  3. সাফল্য ঘটে না। তাকে ঘটাতে হয়
    ক্রিস গ্রসার
  4. পরীক্ষায় ব্যর্থ হয়েছো বলে এটা ভেবো না যে সব শেষ, এর মানে শুধু এই যে তোমার সফলতার সময়টা একটু পিছিয়ে দেয়া হয়েছে।
    সংগৃহীত
  5. সাফল্যের মূল্য হল হাতের কাজের প্রতি ভালোবাসা আর কঠোর পরিশ্রম। সেইসাথে, জয় পরাজয় ভুলে নিজের পুরো সামর্থ বিলিয়ে দেয়া।
    ভিন্স লম্বারডি (আমেরিকান ফুটবলার ও কোচ)
  6. পরীক্ষার ভয়, আর নয় আর নয়।
    সংগৃহীত
  7. যদি তুমি কোনো মানুষের ক্ষমতা পরীক্ষা করতে চাও, তবে তাকে ক্ষমতা দাও।
    আব্রাহাম লিংকন
  8. রাতারাতি সাফল্য বলতে কিছু নেই। মনোযোগ দিলে দেখবে সব সাফল্যই অনেক সময় নিয়ে আসে
    স্টিভ জবস

সর্বশেষ কথা,

 আমি আমার পোস্টের মাধ্যমে পরীক্ষার রেজাল্ট নিয়ে স্ট্যাটাস, কবিতা ও উক্তি তুলে ধরেছি  । আপনারা যারা পরীক্ষার রেজাল্ট নিয়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন  । আশা করছি তাহলেই আপনারা আমাদের  পোস্টের মাধ্যমে উপকৃত হতে পারবেন  । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন  । আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ  ।

x

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *