Skip to content
Home » নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম-হেল্প নাম্বার,ব্যালেঞ্জ চেক,উপবৃতি দেখার নিয়ম ২০২২ ।

নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম-হেল্প নাম্বার,ব্যালেঞ্জ চেক,উপবৃতি দেখার নিয়ম ২০২২ ।

  • by

নগদ একাউন্ট আছে বাংলাদেশের অন্যতম একটি মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান ।  বর্তমানে বাংলাদেশে এটি একটি মোবাইল ব্যাংকিং  মাধ্যেম । বিকাশ একাউন্ট খোলা যতটা সহজ তার থেকে বেশি সহজ ণগদ একাউন্ট খোলা তার থেকে বেশি সহজ । নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম ও পদ্ধতি আজকে দেখাব । [Nagod balance check]

যারা এখন পর্যন্ত  নগদ  অ্যাকাউন্ট খোলেন নি তারা এখনই নগদ একাউন্ট খুলে নিন ।  নগদ একাউন্ট খোলার সিস্টেম মোটামুটি বিকাশের মতই ।  লেনদেন প্রায়  একই ।  নগদ এখন  ইউ এস এইসডি  ডায়াল করে বা অ্যাপসের মাধ্যমে ব্যালেন্স চেক করার পদ্ধতি গুলো পর্যাক্রমে আলোচনা করা হলো ঃ

 

নগদ ইউএসএসডি কোড ডায়াল করে একাউন্ট দেখার নিয়ম 

নগদ একাউন্টের ইউএসএস ডি  নাম্বার ডায়াল করে বা নগদ ব্যালেন্স চেক করার সহজ মাধ্যম হচ্ছে অ্যাপস ব্যবহার করে ।  আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করে এখন ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনাকে স্টেপ বাই স্টেপ ধাপগুলো অনুসরণ করতে হবে। 

 

 

নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম

 

 

 

 

 

 নগদ একাউন্ট এর ইউএসএসডি কোড ও ব্যালেন্স চেক

  • মোবাইলে ডায়াল অপশনে গিয়ে  ডায়াল করতে হবে *১৬৭#
  •  ব্যালেন্স চেক করার জন্য ১  লিখে সেন্ড করতে হবে
  •  এরপর আপনার নগদ একাউন্টের পিন কোড দিন এবং সেন্ড করুন
  •  স্ক্রিনে আপনার নগদ একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন । 

 উপরের যে প্রক্রিয়াটি দেখানো হয়েছে সেট এর মাধ্যমে খুব সহজেই আপনি আপনার নগদ একাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন ।  তাছাড়াও আপনি যদি স্মার্টফোনে অ্যাপসের মাধ্যমে দেখতে চান তাহলে খুব সহজে আপনার নগদ একাউন্টের ব্যালেন্স দেখতে পারবেন । 

 

 

 অ্যাপসের মাধ্যমে নগদ একাউন্ট দেখার উপায়

 নগদ এর ব্যালেন্স চেক করা যায় ।  এর জন্য প্রথমে আপনাকে নগদ মোবাইল  অ্যাপসটি ডাউনলোড করে নিতে হবে ।  এরপর  অ্যাকাউন্ট নাম্বার ও পিন কোড OTP নাম্বার দিয়ে লগইন করতে হবে । কিভাবে লগিন করবেন তার একটি নমুনা নিচে দেখানো হলো 

নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম

 

নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম

 

নগদ অ্যাকাউন্ট দেখার নিয়ম

 

 

 

নগদ একাউন্টে উপবৃত্তির টাকা দেখার নিয়ম

আপনি যেভাবে নগদ অ্যাকাউন্টে আপনার ব্যালেঞ্জ দেখেছে ঠিক একই নিয়মে আপনি আপনার উপবৃতির টাকা দেখতে পারবেন । উপবৃত্তির কতগুলো টাকা পেয়েছেন সেটি জানতে স্টেটমেন্ট দেখুন ।  

 

নগদ একাউন্ট স্টেটমেন্ট ব্যালেন্স দেখার নিয়ম

অতি সহজে যেকোনো সময় নগদ একাউন্ট এর স্টেটমেন্ট লেনদেনের পরিমাণ জানতে পারবেন ।  দুটি উপজেলা উপনদীর সংখ্যা প্রথমত *১৬৭#  ডায়াল করে।  দ্বিতীয়তঃ নগদ অ্যাপ এর মাধ্যমে । 

 

  • ডায়াল করে লেনদেন দেখার উপায় 
  • *১৬৭# ডায়াল করতে হবে ।
  • My Nagad অপশনে গিয়ে ৪ লিখে সেন্ড করতে হবে ।
  • Mini statement অপশনে গিয়ে ২ লিখে সেন্ড করতে হবে । 
  • সর্বশেষ আপনার নগদ একাউন্টে ৪ ডিজিটের নগদ একাউন্ট পিন লিখে করতে হবে । 

আপনার নগদ একাউন্ট এর সব কিছু ঠিক থাকলে সর্বশেষ ৪  টি লেনদেন তথ্য দেখতে পাবেন, লেনদেনের  তারিখ, লেনদেনের ধরন, ও লেনদেনের পরিমাণ জানা যাবে ।

 

নগদ অ্যাকাউন্ট হেল্প নাম্বার ও ইমেল 

অনেক সময় মানুষ  নগদ একাউন্ট নিয়ে বিপাকে পড়ে যায় ।  কোথায় যাবে কি করবে সে নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় ।  তাই নগর মোবাইল ব্যাংকিং হেল্পলাইন নিজস্ব যোগাযোগের ঠিকানা বিভিন্ন মাধ্যমে দিয়ে থাকে, যেন কাস্টমাররা তাদের সাথে কথা বলে যেকোন সমস্যার সমাধান করে নিতে পারে ।  তাই নগদ মোবাইল ব্যাংকিং তাদের গ্রাহকদের সুবিধার্থে তাদের নিজস্ব হেল্পলাইন বা কাস্টমার কেয়ার দিয়েছেন ।  দুইটি মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করা যায় একটি হল নগদ মোবাইল ব্যাংকিং এর নাম্বার ও ইমেইল  দুটোই নিচে উল্লেখ করা হলোঃ

 হেল্প নাম্বারঃ ১৬১৬৭  এবং ০৯৬০৯-৬১৬১৬৭ 

ইমেইলঃ info@nagad.com.bd

আমরা যথাসম্ভব চেষ্টা করছি আপনাকে বোঝানোর জন্য । এরপরেও  যদি বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন ।   পোষ্টের যেকোন সমস্যার সমাধানে  আমাদের সবসময় আপনার কাছে পাবেন ।

 

১।টেলিটক নাম্বার দেখার উপায় – Teletalk nubmer check code 2022

২ এয়ারটেল ব্যালেন্স চেক কোড -[ airtel balance check/how to check airtel balance/mb/ Data/check code 2021]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *