Skip to content
Home » ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, টিকিট কাউন্টার, অনলাইন টিকিট বুকিং সিস্টেম এবং যোগাযোগ নাম্বার

ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, টিকিট কাউন্টার, অনলাইন টিকিট বুকিং সিস্টেম এবং যোগাযোগ নাম্বার

ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী

হ্যালো  ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো । প্রতিদিন ঢাকা থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্যে বা উত্তরবঙ্গ থেকে ঢাকার উদ্দেশ্যে অনেক ট্রেন চলাচল করে থাকে । অধিকাংশ মানুষেরই ট্রেন যাতায়াত অনেক পছন্দ । কারণ ট্রেনে যাতায়াত  অনেক আরামদায়ক ।অন্যান্য যানবাহনে তুলনায় ট্রেনের খুব আরামে যাতায়াত করা যায় যানজটের কোন সমস্যা থাকে না ।গ্রামের দৃশ্য উপভোগ করতে করতে যাওয়া যায় ।অনেকেই আছেন যারা মাইক্রো অথবা করতে পারে না তাদের পছন্দের ভ্রমণ হচ্ছে ট্রেন ।

তখন তারা ভ্রমণের জন্য ট্রেনকেই বেছে নেয় ।আর উত্তরবঙ্গ থেকে দক্ষিণ অঞ্চল হচ্ছে অনেক দূরের পথ ।তাইতো আপনারা যখন দূরের পথ ভ্রমণ করবেন সে জন্য আপনাদের ট্রেন ভ্রমণি হবে অনেক আরামদায়ক ।খুব শান্তিতে আপনারা ট্রেনে ভ্রমণ করতে পারবেন ।তাই আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের  সময়সূচি এবং ভাড়া তালিকা সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেব ।আপনারা যারা ঢাকা থেকে উত্তরবঙ্গ সকল ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন ।আশা করছি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে উপকৃত হতে পারবেন ।

ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের নাম

অনেকেই আছেন যারা ঢাকা থেকে উত্তরবঙ্গ সকল ট্রেনের নাম জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন ।তারা আমাদের  পোষ্টের মাধ্যমে খুব সহজেই ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের নাম জানতে পারবেন ।তাই আপনারা যারা ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের নাম জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন ।আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের নাম সম্পর্কে জানতে পারবেন ।

  1. ধুমকেতু এক্সপ্রেস
  2. সুন্দরবন এক্সপ্রেস
  3. সিরাজগঞ্জ এক্সপ্রেস
  4. নীলসাগর এক্সপ্রেস
  5. রংপুর এক্সপ্রেস
  6. একতা এক্সপ্রেস
  7. সিল্কসিটি এক্সপ্রেস
  8. চিত্রা এক্সপ্রেস
  9. দ্রুতযান এক্সপ্রেস
  10. লালমনি এক্সপ্রেস
  11. পদ্মা এক্সপ্রেস
  12. রাজশাহী এক্সপ্রেস

ঢাকা থেকে উত্তরবঙ্গ ট্রেনের সময়সূচী

এখন আমি আমার প্রশ্নের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গ সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনাদের জানিয়ে দেবো ।ঢাকা থেকে উত্তরবঙ্গে সকল ট্রেনের সময়সূচী এবং তার পাশাপাশি যাতায়াতের সময় এবং বন্ধের দিন আপনাদের জানিয়ে দেবো । আপনারা আমাদের পোস্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন ।ঢাকা থেকে উত্তরবঙ্গে যাওয়ার টেন গুলো সারাদিন ধরে পাওয়া যায় না এই ট্রেনগুলো সময় মতো যাতায়াত করে থাকে ।তাই আপনারা যারা ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচি সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আশা করছি আপনারা আমাদের এই পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত ।

ক্র: নং- ট্রেনের নাম                             প্রারম্ভিক ষ্টেশন  ছাড়ার সময় গন্তব্য ষ্টেশন  পৌঁছার সময় সাপ্তাহিক বন্ধ
1 ধুমকেতু এক্সপ্রেস                   ঢাকা:০০💖 রাজশাহী—-১১:৪০        শানিবার
2 সুন্দরবন এক্সপ্রেস                               ঢাকা:২০ খুলনা—-১৫:৪০ বুধবার
3 সিরাজগঞ্জ এক্সপ্রেস                           ঢাকা১৭:০০ সিরাজগঞ্জ বাজার—-২১:১৫ শনিবার
4 নীলসাগর এক্সপ্রেস                            ঢাকা:০০ চিলাহাটি—-১৭:৪৫ সোমবার
5 রংপুর এক্সপ্রেস                                   ঢাকা:০০ রংপুর—-১৯:০০ রবিবার
6 একতা এক্সপ্রেস                                  ঢাকা১০:০০ দিনাজপুর—-১৮:৫০ মঙ্গলবার
7 সিল্কসিটি এক্সপ্রেস                             ঢাকা১৪:৪০ রাজশাহী২১:০৫ রবিবার
8 চিত্রা এক্সপ্রেস             ঢাকা১৯:০০   খুলনা—-০৩:৫০ সোমবার
9 দ্রুতযান এক্সপ্রেস                   ঢাকা২০:০০ দিনাজপুর—-০৪:৪০      বুধবার
10 লালমনি এক্সপ্রেস                   ঢাকা২২:১০ লালমনিরহাট—-:২০   শুক্রবার
11 পদ্মা এক্সপ্রেস                          ঢাকা২৩:১০ রাজশাহী—-০৪:৪০ মঙ্গলবার
12 রাজশাহী এক্সপ্রেস                  ঢাকা১১:২০ চাঁপাইনবাবগঞ্জ—–২১:৪৫            –💖💕❤

ঢাকা থেকে উত্তরবঙ্গ ট্রেনের ভাড়ার তালিকা

ট্রেনের আসন অনুযায়ী ভাড়ার তালিকা ভিন্ন ভিন্ন হয়ে থাকে । তাইতো অনেকেই আছেন যারা ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । আর আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তুলে ধরব । আপনারা যারা ঢাকা থেকে উত্তরবঙ্গের ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান আশা করছি তারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই তা জানতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী ।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ৩৯০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
স্নিগ্ধা ৬২০ টাকা
এসি সিট ৯৩০ টাকা

সর্বশেষ কথা,

 আমি আমার পোষ্টের মাধ্যমে ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছি । আপনারা যারা ঢাকা থেকে উত্তরবঙ্গের সকল ট্রেনের সময়সূচি সম্পর্কে বা ভাড়া তালিকা সম্পর্কে জানতে চান আশা করছি আমাদের এই পশ্চিম মাধ্যমে আপনারা উপকৃত হতে পারবেন । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন । আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *