Skip to content
Home » চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা

চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা

চট্টগ্রাম ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা

চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের একটি বিভাগ । চট্টগ্রাম থেকে প্রত্যেক দিন অনেক ট্রেন দেশের বিভিন্ন স্থানে চলাচল করে থাকে । তাইতো চট্টগ্রাম রেলস্টেশন বাংলাদেশের মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ । চট্টগ্রামে প্রত্যেকদিন অনেক মানুষ কর্মসংস্থানের জন্য যায় । তাই অনেকেই এদের মধ্যে আছে যারা চট্টগ্রাম ট্রেনের সম্পর্কে জানতে চাই । তাই এদের জন্যই আজকে আমি আমার এই পোস্টটি সাজিয়েছি । চট্টগ্রাম রেলস্টেশনে 11টি মেল এক্সপ্রেস এবং 9 টি আন্তঃনগর নগর  ট্রেন চলাচল করে থাকে । আজকের আমরা আমাদের পোস্টের মাধ্যমে চট্টগ্রামে 11 টি মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেবে । আর নয়টি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে জানিয়ে দেবো । তবে অন্যান্য যানবাহন এরচেয়ে ট্রেন জার্নি অনেক মজার ।  তাই আমরা চাই আপনারা যেন সুন্দরমতো ট্রেন জার্নি করতে পারেন । আপনাদের সুবিধার্থে আজকে আমাদের এই পোস্টটি ।

চট্টগ্রাম ট্রেনের সময়সূচী  আন্তঃনগর

এখন আমি আপনাদের সামনে চট্টগ্রামের আন্তঃনগর ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তুলে ধরব । চট্টগ্রাম থেকে মোট নয়টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে । এই নয়টি ট্রেন কোন দিন বন্ধ থাকে সে সম্পর্কেও আমি আপনাদের জানিয়ে দেবো । যাতে করে আপনাদের কোন প্রকার ভোগান্তির শিকার হতে না হয় । আর এই আন্তঃনগর ট্রেন 9 কি প্রত্যেকদিন সঠিক সময়ে  করে থাকে । এই আন্তঃনগর ট্রেন 9 টির নাম হচ্ছে, সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধুলী, পাহাড়িকা এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, তূর্ণা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস।আসুন তাহলে জেনে নেয়া যাক চট্টগ্রামের আন্তঃনগর ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে ।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় টু পৌছানোর সময়
সুবর্ণ এক্সপ্রেস সোমবার ০৭ঃ০০ ঢাকা ১২ঃ১০
মহানগর গোধুলি না ১৫ঃ০০ ঢাকা ২১ঃ১০
পাহাড়িকা এক্সপ্রেস সোমবার ০৯ঃ০০ সিলেট ১৭ঃ৫০
মহানগর এক্সপ্রেস রবিবার ১২ঃ৩০ ঢাকা ১৯ঃ০০
উদয়নএক্সপ্রেস শনিবার ২১ঃ৪৫ সিলেট ০৬ঃ২০
মেঘনা এক্সপ্রেস নাই ১৭ঃ১৫ চাঁদপুর ২১ঃ৪০
তূর্ণা এক্সপ্রেস নাই ২৩ঃ০০ ঢাকা ০৫ঃ২৫
বিজয় এক্সপ্রেস বুধবার ০৭ঃ২০ ময়মনসিংহ ১৫ঃ৪৫
সোনার বাংলা এক্সপ্রেস মঙ্গলবার ১৭ঃ০০ ঢাকা ২২ঃ১০

চট্টগ্রামের মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

চট্টগ্রাম থেকে মোট 11 টি মেল এক্সপ্রেস ট্রেন চলাচল করে থাকে । অনেকেই আছেন যারা মেল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে বিস্তারিত জানতে চাই । কারণ আপনি যদি ট্রেনে চড়তে চান অবশ্যই আপনাকে ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে হবে  । তা না হলে ট্রেনগুলো মিস করে ফেলবেন ।  কারণ একেকটি ট্রেন একেক সময় চলাচল করে থাকে । এখন আমি আপনাদের সামনে এই 11টি মেইল এক্সপ্রেস ট্রেনের নাম তুলে ধরবো ট্রেনগুলো হচ্ছে , ঢাকা মেইল, কর্ণফুলী এক্সপ্রেস, জালালাবাদ এক্সপ্রেস, সাগরিকা এক্সপ্রেস, ময়মনসিংহ এক্সপ্রেস, চাতলা এক্সপ্রেস, লাকসাম কমিউটার, নাজিরহাট কমিউটার-১, নাজিরহাট কমিউটার-৩, ইউনিভার্সিটি কমিউটার-১ এবং ইউনিভার্সিটি । এই ট্রেনগুলো বিভিন্ন  সময় যাতায়াত করে থাকে । তাহলে আসুন জেনে নেয়া যাক চট্টগ্রাম মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় টু পৌছানোর সময়
ঢাকা মেইল না ২২ঃ৩০ ঢাকা ০৬ঃ৫৫
কর্ণফুলী এক্সপ্রেস না ১০ঃ০০ ঢাকা ১৯ঃ৪৫
জালালাবাদ এক্সপ্রেস না ১৯ঃ৩০ সিলেট ১১ঃ০০
সাগরিকা এক্সপ্রেস না ০৭ঃ৩০ চাঁদপুর ১৩ঃ০০
ময়মনসিংহ এক্সপ্রেস না ১৫ঃ৩০ ব-ব সেতু পূর্ব ০৯ঃ২০
চাটলা এক্সপ্রেস মঙ্গলবার ০৮ঃ১৫ ঢাকা ১৫ঃ৪৫
লাকসাম কমিউটার শুক্রবার ১৭ঃ৩০ কুমিল্লা ২১ঃ০৫
নাজিরহাট কমিউটার -১ শুক্রবার ০৬ঃ৩০ নাজিরহাট ৮ঃ১০
নাজিরহাট কমিউটার – ৩ শুক্রবার ১১ঃ৩০ নাজিরহাট ১৩ঃ১০
বিশ্ববিদ্যালয় কমিউটার – ১ না ০৮ঃ৩০ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ০৯ঃ৪০
বিশ্ববিদ্যালয় কমিউটার -৩ না ১৩ঃ১০ চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ১৪ঃ২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *