Skip to content
Home » গ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা 2023

গ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা 2023

গ দিয়ে ছেলেদের ইসলামিক নামের তালিকা 2023

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে গ দিয়ে  ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা তুলে ধরব । প্রত্যেকটি বাবা-মাই চায় তার সন্তানের একটি সুন্দর নাম দিতে । আর অনেক বাবা-মা তাদের নাম অনুসারে তাদের বাচ্চাদের নাম রাখতে চায় । যে সকল বাবা মায়েদের নাম গ- অক্ষর দিয়ে সে সকল বাবা-মা চায় তার ছেলের নামের প্রথম অক্ষর যেন গ হয় । তাইতো তাদের কথা চিন্তা করে আজকে আমি আমার এই পোস্টটি সাজিয়েছি । আমি আজকে আমার পোস্টের মাধ্যমে গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের নামের তালিকা তুলে ধরবো ।

আপনারা যারা অনলাইনে অথবা যে কোন বইয়ের মাধ্যমে  গ অক্ষর দিয়ে  ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা খুঁজতেছেন আশা করছি তারা আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের নামের তালিকা গুলো পেয়ে যাবেন। আর আপনার ছেলের একটি সুন্দর নাম দিতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা সম্পর্কে ।

গ দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা অর্থসহ

অনেক বাবা মা আছে তারা তাদের সন্তানের নামের প্রথম অক্ষর গ দিয়ে রাখতে চায় । তাইতো যে সকল নামের প্রথম অক্ষর গ রয়েছে সে সকল নাম এখন আমি আমার  পোস্টের মাধ্যমে তুলে ধরব । আর সকলেই চাই মুসলিম পরিবারের প্রত্যেকটি সন্তানের নাম ইসলামিক হোক । তাই তারা গ অক্ষর দিয়ে ইসলামিক নাম গুলো খুজে থাকে । শুধু নাম হলেই হবে না সেই নামের জন্য অর্থ গুলো ভালো হয় তারা এখন সেদিকে লক্ষ্য রাখে ।

তাই আজকে আমি আমার পোস্টটি সাজিয়েছি গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা এবং সে সকল নামের অর্থ সম্পর্কে ।যেন আপনারা আমাদের পোস্টের মাধ্যমে গ অক্ষর দিয়ে ইসলামিক ছেলে শিশুদের নামের তালিকা এবং সেই নামের অর্থগুলো জানতে পারেন । আর আপনার ছেলের একটি অর্থসহ ভালো নাম রাখতে পারেন । তাহলে আসুন জেনে নেয়া যাক গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নাম ।

1 গাওহার হাসান Gaohar Hasan উত্তম মুক্তা
2 গিয়াস উদ্দীন Gias Uddin দ্বীনের সাহায্যকারী
3 গালিব হাসান Galib Hasan বিজয়ী সুন্দর
4 গাজীউল Gaziul Hoq সত্য যুদ্ধের বিজয়ী যোদ্ধা
5 গোলাম মওলা Golam Moula আল্লাহর বান্দা
6 গোলাম কিবরিয়া Golam Kibria অহংকারীর বান্দা
7 গালিব গজনফর Galeb Gadnafar বিজয়ী বীর সিংহ
8 গুলজার হোসাইন Gulzar Hossain সৃশ্রী পুস্প উদ্যান
9 গালিব মুস্তফা Galib Mustafa মনোনীত বিজয়ী
10 গালিব আমজাদ Galib Amjad সম্মানিত বিজয়ী

গ দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ

আপনি কি গ দিয়ে সুন্দর সুন্দর নামসমূহ রাখতে চান আপনার ছেলের। তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারণ আজকে আমি আমার পোস্টের মাধ্যমে গ দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা তুলে ধরবো ।  যেন আপনারা আমাদের  পোস্টের মাধ্যমে খুব সহজেই  গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের নামের তালিকা গুলো জানতে পারেন । তাহলে আপনি জেনে নেয়া যাক গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের সুন্দর নামের তালিকা সম্পর্কে ।

number bangla english
Name Meaning
০১ গাজী Gazi যুদ্ধ বিজয়ী যোদ্ধা
০২ গাফির Gafir ক্ষমাকারী
০৩ গালিব Galeb বিজয়ী , ক্ষমাতাবান
০৪ গানিম Ganem বিজয়ী
০৫ গরীব Garib অভিনব, উজবুক
০৬ গাফ্‌ফর Gaffar অতিক্ষমাশীল
০৭ গাফূর Gafur মহা দয়ালু
০৮ গোফরান Gufran ক্ষমা
০৯ গোলাম Golam যুবক
১০ গান্নাম Gannam ধনী
১১ গণী Gani ধনী, বিত্তশালী
১২ গিয়াস Gias সাহায্য, সাহায্যকারী
১৩ গায়রত Gairat মর্যাদাবোধ
১৪ গায়ূর Gaiur তেজস্বী, আত্ম মর্যাদা, সচেত্ম
১৫ গাওহর Gohar মুক্তা
১৬ গালি Galee মূল্যবান
১৭ গাসসান Gassan যৌবলের দুদার্ন্ততা
১৮ গাসিল Gasil ধোলাই/ধৌত করা
১৯ গাতফান Gatfan রিযিকের প্রাচুর্য
২০ গাতীফ Gatif সাহাবীর নাম
২১ গাঈলাম Gailam কচ্ছপ, সাহাবীর নাম

সর্বশেষ কথা,

 আমি আমার  পোষ্টের মাধ্যমে গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা তুলে  ধরেছি । আপনারা যারা গ অক্ষর দিয়ে ছেলে শিশুদের ইসলামিক নামের তালিকা সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ  পোষ্টটি পড়ুন  । আশা করছি তাহলে আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন  । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন  । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ  ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *