Skip to content
Home » ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ লিরিক্স

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ লিরিক্স

ও মন রমজানের ঐ রোজার শেষে লিরিক্স

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ গানের লিরিক্স তুলে ধরব । এই গানটি লিখেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম । তিনি ইসলাম ধর্ম নিয়ে অনেক কবিতা গজল এবং গান লিখেছেন । তার লেখা গানগুলো অনেক সুন্দর । আর  ও মন রমজানের রোজার শেষে  এলো খুশির ঈদ নামের লিরিক্স টি সকলেরই পছন্দ । ছোট বড় সকলেই এই গানটি পছন্দ করে । মুসলমান ধর্মালম্বীদের দুটি উৎসব থাকে একটি হচ্ছে ঈদুল ফিতর আর অপরটি হচ্ছে ঈদুল আযহা । ঈদুল ফিতর আসে দীর্ঘ এক মাস সিয়াম পালনের মাধ্যমে অতএব রমজানের পরে আসে ঈদুল ফিতর । আর এই দীর্ঘ একমাস সবাই মহান আল্লাহ তায়ালার কাছে নিজের ক্ষমা প্রার্থনা করার জন্য বেশি বেশি ইবাদত করে ।

  যেন মহান রাব্বুল আলামীন আমাদের সকলকে ক্ষমা করেন সকল পাপ থেকে আমাদের মুক্ত রাখেন এ কারণেই আমরা মহান রাব্বুল আলামিনের নিকট রমজান মাস আসলেই বেশি বেশি ইবাদত করে থাকি । এর প্রধান কারণ হচ্ছে অন্যান্য মাসে তুলনায় এই মাসটির মহান রাব্বুল আলামিনের কাছে অনেক রহমতের কারণ এই মাসেই মহান আল্লাহতালা আমাদের শেষ নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর উপর কোরআন নাজিল করেন । তাইতো এই মাসটি মুসলমানদের জন্য শ্রেষ্ঠ মাস । যে মাসে অন্যান্য মাসে তুলনায় ৭০ গুণ বেশি ছায়া পাওয়া যায় ।

তাই আজকে আমরা আমাদের পোস্টের মাধ্যমে ঈদুল ফিতরের এই গানটি তুলে ধরব । অনেকেই আছে রমজানের পরে যে একটি আসে এজন্য এই গানটি শোনার জন্য ব্যতিব্যস্ত হয়ে থাকে অনেকেই মুখস্ত করবে বলে অনলাইনে এর লিরিক সম্পর্কে জানার চেষ্টা করে । তাই আজকে আমি আমার পোস্টের মাধ্যমে ও মন রমজানে রইল রোজা শেষে এলো খুশির ঈদ গানের লিরিক তুলে ধরবো ।

ও মন রমজানের ঐ রোজার শেষে লিরিক্স

আপনি কি  ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ গানের লিরিক সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টে আপনাকে স্বাগতম । কারণ আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ গানের লিরিক্স তুলে ধরব । আপনারা যারা কাজী নজরুল ইসলামের এই বিখ্যাত সংগীত লিরিক সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন আশা করছি তাহলেই আপনারা আমাদের আজকের এই পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন । এবং জানতে পারবেন কাজী নজরুল ইসলামের বিখ্যাত এই গানটি সম্পর্কে তাহলে আসুন জেনে নেয়া যাক কাজী নজরুল ইসলামের গাওয়া ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ গানের লিরিক সম্পর্কে বিস্তারিত সকল তথ্য।

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ
………………. কাজী নজরুল ইসলাম

ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ
তুই আপনাকে আজ বিলিয়ে দে, শোন আসমানী তাগিদ।
তোর সোনা-দানা, বালাখানা সব রাহে লিল্লাহ
দে যাকাত, মুর্দা মুসলিমের আজ ভাঙাইতে নিঁদ
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।
আজ পড়বি ঈদের নামাজ রে মন সেই সে ঈদগাহে
যে ময়দানে সব গাজী মুসলিম হয়েছে শহীদ।
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।
আজ ভুলে যা তোর দোস্ত-দুশমণ, হাত মেলাও হাতে,
তোর প্রেম দিয়ে কর বিশ্ব নিখিল ইসলামে মুরিদ।
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।
যারা জীবন ভরে রাখছে রোজা, নিত্য উপবাসী
সেই গরীব ইয়াতীম মিসকিনে দে যা কিছু মুফিদ
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ
আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাগিদ।
ঢাল হৃদয়ের তশতরীতে শিরনি তৌহিদের,
তোর দাওয়াত কবুল করবেন হজরত হয় মনে উম্মীদ।
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ।
তোরে মারল’ ছুঁড়ে জীবন জুড়ে ইট পাথর যারা
সেই পাথর দিয়ে তোলরে গড়ে প্রেমেরই মসজিদ।
ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ
আপনাকে আজ বিলিয়ে দে শোন আসমানী তাগিদ

সর্বশেষ কথা,

আমি আজকে আমার পোষ্টের মাধ্যমে ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ গানের লিরিক্সটি তুলে ধরেছি । আপনারা যারা এই গানটি লিরিক সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । কারণ আপনাদের কথা চিন্তা করে আজকে আমি আমার এই পোস্টটি সাজিয়েছি যেন আপনারা খুব সহজেই আমাদের পোস্টের মাধ্যমে এই গানটি লিরিক পেয়ে যান । আর এই লিরিকসগুলো আপনাদের সোশ্যাল মিডিয়ায়  শেয়ার করতে পারেন । এ ধরনের আরো  পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন । আমাদের ওয়েবসাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *