Skip to content
Home » এশিয়া কাপ ২০২৩ প্লেয়ার লিস্ট বাংলাদেশ | Asia Cup Squads 2023 Bangladesh | এশিয়া কাপ ২০২৩ বাংলাদেশ দল

এশিয়া কাপ ২০২৩ প্লেয়ার লিস্ট বাংলাদেশ | Asia Cup Squads 2023 Bangladesh | এশিয়া কাপ ২০২৩ বাংলাদেশ দল

এশিয়া কাপ ২০২৩ প্লেয়ার লিস্ট বাংলাদেশ

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোস্টের মাধ্যমে এশিয়া কাপ ২০২৩ এর বাংলাদেশ দলের  স্কোয়াড  তুলে ধরবো । ২০২৩ সালে এশিয়া কাপ শুরু হবে ৩০ আগস্ট থেকে । প্রতিবার বিশ্বকাপের আগে এশিয়া কাপ অনুষ্ঠিত হয় । ওডিআই বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হয় ওডিআই এশিয়া কাপ । আর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ । এবার যেহেতু ওডিআই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে সেই অনুযায়ী ওডিআই এশিয়া কাপ অনুষ্ঠিত হবে বিশ্বকাপের আগে । তাইতো  বিসিবি বাংলাদেশ ক্রিকেট দলের  খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে । কোন কোন খেলোয়াড় এবার এশিয়া কাপে খেলবে সেই সব খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে ।

সর্বপ্রথম এশিয়া কাপ অনুষ্ঠিত হয় ১৯৮৪ সালে । সে সময় বাংলাদেশ এসিসি সদস্য না হওয়ায়  সেবার এশিয়া কাপে অংশগ্রহণ করতে পারিনি । তবে 1986 সালে বাংলাদেশে প্রথম Acc সদস্য হয়  কিন্তু সে সময় বাংলাদেশ দলের এমন একটা অভিজ্ঞতা না থাকায় তারা সব কটি ম্যাচ হেরে যায় । তবে বাংলাদেশ দল বর্তমানে এশিয়া কাপের একটি শক্তিশালী দল । কারণ বাংলাদেশ দলের সকল দলকে হারানোর ক্ষমতা রয়েছে । তাইতো বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা বাংলাদেশের ক্রিকেট দলের  squad সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । এখন আমি আমার  পোস্টের মাধ্যমে এশিয়া কাপে বাংলাদেশ দলের  স্কোয়াড সম্পর্কে বিস্তারিত সকল তথ্য তুলে ধরব ।

এশিয়া কাপে মোট কয়টি দল অংশগ্রহণ করবে

এবারে এশিয়া কাপে মোট কয়টি দল অংশগ্রহণ করবে এ বিষয়ে জানার জন্য অনেকে অনলাইনে সার্চ করে থাকেন । কারণ অনেকেই এশিয়া কাপ সম্পর্কে সকল তথ্য জানার জন্য google এ সার্চ করেন । তাই এখন আমি আপনাদের জানিয়ে দেবো এশিয়া কাপে কয়টি দল অংশগ্রহণ করবে । 

এবারের এশিয়া কাপে মোট ছয়টি দল অংশগ্রহণ করবে 

  1. বাংলাদেশ
  2.  ভারত
  3.  পাকিস্তান
  4.  আফগানিস্তান
  5.  শ্রীলংকা
  6.  নেপাল

এশিয়া কাপে মোট group কয়টি

২০২৩ এশিয়া কাপে মোট গ্রুপ সংখ্যা দুটি এ গ্রুপ এবং বি গ্রুপ । এ গ্রুপে অংশগ্রহণ করেছে তিনটি দল এবং b গ্রুপে অংশগ্রহণ করেছে তিনটি দল  । এবার এশিয়া কাপে বাংলাদেশ বি গ্রুপে খেলবে  ।আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে বাংলাদেশ এশিয়া কাপে কোন গ্রুপে খেলবে এ বিষয়ে জানতে পেরেছেন  ।

বাংলাদেশ ক্রিকেট টিম এশিয়া কাপ স্কোয়াড ২০২৩

আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে এশিয়া কাপে বাংলাদেশ দলের স্কোয়াড তুলে ধরবো  । বাংলাদেশে বেশিরভাগ মানুষই ক্রিকেট খেলা দেখতে পছন্দ করে  । তাইতো ক্রিকেট খেলা বাংলাদেশের মানুষের রক্তে মিশে গেছে  । প্রতিটি মানুষ এশিয়া কাপ অথবা বিশ্বকাপ আসলে বাংলাদেশের খেলা দেখার জন্য অধীর আগ্রহে টিভি সেটের সামনে বসে থাকে । আবার অনেকেই এবারের এশিয়া কাপে বাংলাদেশ দলে কি কি খেলবে এ বিষয়ে জানার জন্য অস্থির হয়ে যায়  । তাই তাদের কথা চিন্তা করে আজকে আমি আমার পোস্টের মাধ্যমে বাংলাদেশে কোন কোন প্লেয়ার এবার এশিয়া কাপে খেলবে সে বিষয়ে আপনাদের বিস্তারিত জানিয়ে দেব  । আশা করছি আপনারা আমাদের  পোষ্টের মাধ্যমে খুব সহজেই   জানতে পারবেন এবারের  এশিয়া কাপে বাংলাদেশের কোন কোন প্লেয়ার অংশগ্রহণ করবে সে সম্পর্কে  । তাহলে আসুন জেনে নেয়া যাক এবারে এশিয়া কাপে কোন কোন প্লেয়ার খেলতেছে

বাংলাদেশ এশিয়া কাপ প্লেয়ার লিস্ট ২০২৩

আপনি কি বাংলাদেশের এশিয়া কাপের প্লেয়ার লিস্ট সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টে আপনাকে স্বাগতম ।এখন আমি আমার পোস্টের মাধ্যমে এশিয়া কাপের বাংলাদেশের কোন কোন প্লেয়ার খেলবে সে সকল প্লেয়ারের তালিকা সম্পর্কে বিস্তারিত তুলে ধরবো ।

  1. তানজিদ হাসান তামিম
  2. মুশফিকুর রহিম
  3. সাকিব আল হাসান (ক্যাপ্টেন)
  4. তাসকিন আহমেদ
  5. নাঈম শেখ
  6. এনামুল হক বিজয়
  7. মেহেদী হাসান মিরাজ
  8. মুস্তাফিজুর রহমান
  9. তাওহীদ হৃদয়
  10. শামীম হোসেন
  11. শরিফুল ইসলাম
  12. নাজমুল হোসেন শান্ত
  13. আফিফ হোসেন
  14. হাসান মাহমুদ
  15. শেখ মেহেদী হাসান
  16. ইবাদত হোসেন
  17. নাসুম আহমেদ

স্ট্যান্ড বাই প্লেয়ার

তাইজুল ইসলাম,  সাঈদ হাসান,  তানজিম হাসান সাকিব

এশিয়া কাপে বাংলাদেশ দলের সময়সূচি

এশিয়া কাপে যেহেতু বাংলাদেশ বি গ্রুপে থাকতেছে। সেহেতু এখন আমি বি গ্রুপের সময়সূচি সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেব । আপনারা যারা এশিয়া কাপে বাংলাদেশ দলের সময়সূচি সম্পর্কে জানতে চান  তারা ধৈর্য সহকারে আমাদের আজকের এই পোস্টটি পড়ুন । আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে এশিয়া কাপের বি গ্রুপের সময়সূচি তালিকা সম্পর্কে জানতে পারবেন  ।

তারিখ               দল             ভেন্যু             সময়
৩১ আগস্ট শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি শ্রীলংকা ডে—নাইট
০৩ সেপ্টেম্বর বাংলাদেশ বনাম আফগানিস্তান গাদ্দাফি স্টুডিয়াম লাহোর, পাকিস্তান ডে—নাইট
০৬ সেপ্টেম্বর A1 বনাম B2 গাদ্দাফি স্টেডিয়াম লাহোর পাকিস্তান ডে—নাইট
০৯ সেপ্টেম্বর B1 বনাম B2 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট
১০ সেপ্টেম্বর A1 বনাম A2 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট
১২ সেপ্টেম্বর A2 বনাম B1 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট
১৪ সেপ্টেম্বর A1 বনাম B1 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট
১৫ সেপ্টেম্বর A2 বনাম B2 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট
১৭ সেপ্টেম্বর সুপার ফোর1 বনাম  সুপার ফোর2 রানাসিংহে প্রেমাদ্রাসা স্টেডিয়াম কলম্বো, শ্রীলংকা ডে—নাইট

সর্বশেষ কথা,

 আমি আমার পোষ্টের মাধ্যমে এশিয়া কাপে বাংলাদেশ দলের স্কোয়াড সম্পর্কে বিস্তারিত সকল তথ্য তুলে ধরেছি । আপনারা যারা এশিয়া কাপে বাংলাদেশের  দলের তালিকা সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আশা করছি তাহলে আপনারা আমাদের আজকের এই  পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটের সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *