Skip to content
Home » আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান ২০২২ | আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান বিশ্বকাপ

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান ২০২২ | আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান বিশ্বকাপ

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । শুরু হতে চলেছে কাতার বিশ্বকাপ । আর মাত্র কয়েক ঘন্টা বাকি । বিশ্বকাপ ফুটবল মানেই হচ্ছে ব্রাজিল আর আর্জেন্টিনা । কারণ সারা পৃথিবীতে ব্রাজিল এবং আর্জেন্টিনা সমর্থক সবচেয়ে বেশি । ব্রাজিল এবং আর্জেন্টিনা পৃথিবীর মধ্যে সবচেয়ে আলোচিত দশ যাদের দর্শকের বা যাদের ভক্ত-সমর্থকদের  ধারের কাছেও নেই অন্য কোন দল । আর এই দুই দলের খেলা মানেই হচ্ছে উত্তেজনা । যা দেখার জন্য সারা পৃথিবীর মানুষ অধির আগ্রহে বসে থাকে । আর যদি সেই ম্যাচগুলো অনুষ্ঠিত হয় বিশ্বকাপে তাহলে তো কোন কথাই নেই । বিশ্বকাপের আগে থেকেই যেন সারা পৃথিবীতে ব্রাজিল এবং আর্জেন্টিনার পতাকা উড়তে শুরু করে ।

দেখলে মনে হয় এটি ব্রাজিল না আর্জেন্টিনা দেশ । সারা পৃথিবীর আনাচে-কানাচে ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত সমর্থকের কমতি নেই । আর বিশ্বকাপের আগে থেকেই শুরু হয় ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থকদের কথার লড়াই । কেজিতে কথা লড়াইয়ে কেউ কাউকে ছাড় দেওয়ার মতো নয় । তাইতো অনেকে বাধ্য হয়ে অনলাইনে সার্চ করে ব্রাজিল বনাম আর্জেন্টিনা পরিসংখ্যান দেখার জন্য । তাই তাদের কথা চিন্তা করে আজকে আমি আমার এই পোস্টটি সাজিয়েছি ।

আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে ব্রাজিল এবং আর্জেন্টিনার পরিসংখ্যান আপনাদের সামনে তুলে ধরব । আপনারা যারা ব্রাজিল এবং আর্জেন্টিনার পরিসংখ্যান দেখার জন্য অনলাইনে সার্চ করেছেন আশা করছি তারা আমাদের এই পোস্টটি থেকে উপকৃত হতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক ব্রাজিল এবং আর্জেন্টিনা পরিসংখ্যান ।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ম্যাচের পরিসংখ্যান

আপনি কি ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যকার খেলার পরিসংখ্যান সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনাকে স্বাগতম । কারণ এখন আমি আমার পোস্টের মাধ্যমে ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যকার খেলার পরিসংখ্যান সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো । শুধু বিশ্বকাপ ম্যাচ নয় পাশাপাশি আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোর রেজাল্ট সম্পর্কে আমি আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব । এ পর্যন্ত আর্জেন্টিনা বনাম ব্রাজিল কতগুলো ম্যাচ হয়েছে সে সম্পর্কে আমি আমার পোস্টের মাধ্যমে জানিয়ে দেব এবং কে কতগুলো ম্যাচে হেরেছে বাজিতেছে সবগুলো খবরা-খবর আমি আপনাদের জানানোর চেষ্টা করব ।

তাই আপনারা যারা ব্রাজিল বনাম আর্জেন্টিনা মধ্যকার খেলার পরিসংখ্যান সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ন পোস্ট পড়ুন । আশা করছি আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যকার খেলার পরিসংখ্যান সম্পর্কে বিস্তারিত । তাহলে আসুন জেনে নেয়া যাক ব্রাজিল বনাম আর্জেন্টিনা দুই দলের পরিসংখ্যান ।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল দুই দলের মুখোমুখি  লড়াইয়ে পরিসংখ্যান

                                    ম্যাচ—– আর্জেন্টিনা——-ব্রাজিল ——–ড্র
মোট ম্যাচ ———— ১০৪————-৩৮———-৪০———- ২৬
বিশ্বকাপ —————– ৪————–১———- –২———— ১
বিশ্বকাপ বাছাইপর্ব——–৮————–২———– ৪———— ২
কনফেডারেশনস কাপ—-১————–০———– -১———– ০
কোপা আমেরিকা———২————-১৫———- -৯———– ৮
প্রীতি ম্যাচ—————৫৯————২০———- ২৪———– ১৫

বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের পরিসংখ্যান

আপনি কি বিশ্বকাপে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের পরিসংখ্যান সম্পর্কে জানতে চান । তাহলে আমাদের পোস্টের সাথেই থাকুন । কারণ এখন আমি আমার পোষ্টের মাধ্যমে ব্রাজিল বনাম আর্জেন্টিনা দলের পরিসংখ্যান সম্পর্কে আপনাদের জানিয়ে দেবো । বিশ্বকাপে ব্রাজিল দল কতগুলো বিশ্বকাপ পায় আর আর্জেন্টিনা দল কতগুলো বিশ্বকাপ পায় সে সম্পর্কে আপনারা আমাদের পোস্টের মাধ্যমে জানতে পারবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক আর্জেন্টিনা বনাম ব্রাজিল দলের পরিসংখ্যান বিস্তারিত ।

  • ব্রাজিলঃ ৫ বার ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪ ও ২০০২ সর্বশেষ চ্যাম্পিয়ন ২০০২ সালে।
  • আর্জেন্টিনাঃ ২ বার ১৯৭৮ এবং ১৯৮৬ সর্বশেষ চ্যাম্পিয়ন ১৯৮৬ সালে।
  • আর্জেন্টিনা vs brazil বিশ্বকাপের পরিসংখ্যান  দেখলে বোঝা যাই এদিক থেকে ব্রাজিল এগিয়ে।

কোপা আমেরিকা আর্জেন্টিনা বনাম ব্রাজিল দলের পরিসংখ্যান

কোপা আমেরিকা হচ্ছে যে সকল দেশ আমেরিকা মহাদেশের মধ্যে অবস্থিত সেসকল  দেশের জন্য আলাদাভাবে ফুটবল খেলার আয়োজন করা হয় সেই খেলাগুলি হচ্ছে কোপা আমেরিকা  । ব্রাজিল এবং আর্জেন্টিনা এ কোন মহাদেশে হয় তাদেরকে কোপাআমিরিকা খেলতে হয়  । তাই এখন আমি আমার পোস্টের মাধ্যমে কোপা আমেরিকার পরিসংখ্যান সম্পর্কে আপনাদের বিস্তারিত জানিয়ে দেবো কোন দল কতগুলো কোপা আমেরিকা অর্জন করে  । কোপা আমেরিকায় ব্রাজিল ৩৭ বার, এবং আর্জেন্টিনা ৪৩ বার অংশগ্রহন করেছে। যেখানে, ব্রাজিল ৯ বার এবং আর্জেন্টিনা  ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে

  1. সর্বশেষ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা   ২০২২ সালে ।
  2. সর্বশেষ চ্যাম্পিয়ন ব্রাজিল  ২০০২ সালে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *