Skip to content
Home » অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী ও কিছু কথা

অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী ও কিছু কথা

অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, বাণী ও কিছু কথা

হ্যালো ভিউয়ার্স আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আজকে আমি আমার পোস্টটিতে অভিভাবক নিয়ে  উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন ও কবিতা তুলে ধরব। মানুষ সামাজিক জীব তাই তারা সমাজে বসবাস করে থাকে । আর প্রত্যেক জন মানুষ এই কোন না কোন মায়ের গর্ভে জন্ম গ্রহণ করে । তাইতো আমাদের প্রত্যেকেরই মা, বাবা, ভাই, বোন, চাচা, চাচি, দাদা, দাদি সকলেই আছে । আর এদের সকলকে নিয়ে আমাদের পরিবার । আর আমাদের আশেপাশে যারা বসবাস করে তাদেরকে নিয়ে আমাদের সমাজ । তাই আমরা  বেড়ে ওঠার সাথে সাথে পরিবার এবং সমাজ এই দুই জায়গা থেকে শিক্ষা গ্রহণ করব । আর আমাদের প্রত্যেকেরই অভিভাবক রয়েছে । তারা আমাদের বিপদে-আপদে এগিয়ে আসে । আমরা যে কোন সমস্যায় পড়লে তারা সর্বপ্রথম এগিয়ে যায় । আমরা যেন খারাপ কাজ না করি বা যে কাজ করলে খারাপ দেখাবে সে কাজে তারা বাধা দিবে ।

আমরা জীবনে চলার পথে নানা ধরনের সমস্যায় সম্মুখীন হয়ে থাকি সবার আগে তারা সেই সমস্যা মোকাবেলা করার চেষ্টা করে থাকি । আমরা তাদেরকে হাজারো কষ্ট দিলে তারা তা মুখ বুঝে সহ্য করি নেয় ।  যেন আমরা জীবনে উন্নত করতে পারি সেদিকে তারা সর্বদা খেয়াল রাখে । অভিভাবকরা চায় তাদের সন্তানরা সবসময় ভালো কাজ করুক তাই তারা তাদের সাথে ছায়ার মতো লেগে থাকে । যেন তাদের  সন্তানেরা তাদের মুখ উজ্জ্বল করতে পারে । তাইতো অনেকেই আছেন যারা অভিভাবক নিয়ে  উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, ও কবিতা সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন । আর আমরা সে সকল উক্তি স্ট্যাটাস এবং ক্যাপশন তুলে ধরেছি । আশা করছি আপনারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই এই উক্তি স্ট্যাটাস এবং ক্যাপশন গুলো পেয়ে যাবেন ।

অভিভাবক নিয়ে উক্তি

অভিভাবক নিয়ে বিভিন্ন জন  মনীষী বিভিন্ন ধরনের উক্তি করে গেছেন । তাদের করা উক্তিগুলো আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে তুলে ধরবো।  যেন আপনারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই অভিভাবক নিয়ে উক্তিগুলো পেয়ে যান । আর এই উক্তিগুলো থেকে আপনারা শিক্ষা অর্জন করতে পারেন । কারণ মনীষীগণের প্রতিটি কথাই আমাদের জন্য শিক্ষা । তাইতো মনীষী গণের এই কথাগুলো আমাদের জানা খুবই প্রয়োজন । তাই আপনারা যারা মনীষীদের সকল উক্তি সম্পর্কে জানার চেষ্টা করেছেন আশা করছি তারা আমাদের  পোস্টের মাধ্যমে খুব সহজেই  অভিভাবক নিয়ে উক্তিগুলো পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক মনীষীগণের বিখ্যাত সব উক্তি গুলো সম্পর্কে ।

  • পরিবার হলো প্রকৃতির একটি সেরা শিল্পকর্ম।
    জর্জ সান্তায়না
  • একটিমাত্র পুষ্পিত সুগন্ধ বৃক্ষে যেমন সমস্ত বন সুবাসিত হয়, তেমনি একটি সুপুত্রের দ্বারা সমস্ত কুল ধন্য হয়।” একটি কুবৃক্ষের কোটরের আগুন থেকে যেমন সমস্ত বন ভস্মীভূত হয়, তেমনি একটি কুপুত্রের দ্বারাও বংশ দগ্ধ হয়।
    চাণক্য চাণক্য
  • অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।
    অ্যান্টনি ব্র্যান্ড
  • পরিবার মানেই কাউকে পিছনে বা ভুলে যায় না।
    ডেভিড ওগডেন স্টিয়ার্স
  • এই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষক নিজের বাবা, যে ছেলে গোটা ছাত্রজীবন তার বাবার সাথে বসে রাতের খাবার খাবে, সে কোনোদিনই নীতি থেকে বিচ্যুত হবে না।
    হুমায়ুন আহমেদ।
  • সেই মায়ের সাথে উচ্চস্বরে কথা বলো না যেই মা তোমাকে কথা বলা শিখিয়েছেন।
    হজরত আলী (রাঃ)
  • বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই
    ইরিনা শাইক

অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

অনেকেই আছেন অভিভাবক নিয়ে ফেসবুক স্ট্যাটাস অনলাইনে খুঁজে বেড়ায় । কারণ এ সকল স্ট্যাটাস তারা ফেসবুকে শেয়ার করতে চায় । তাই আপনারা যেন খুব সহজেই অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো পেয়ে যান । সেজন্য আপনাদের কথা চিন্তা করে আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে অভিভাবক নিয়ে ফেসবুক স্ট্যাটাস গুলো তুলে ধরব । আশা করছি আপনারা খুব সহজেই আমাদের পোস্টের মাধ্যমে অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো ।

  • যদি তুমি স্বপ্ন দেখতে জানো তবে তুমি তা পূরণ করতেও পারবে।
  • একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একেকজন রাজকন্যা।
  • কোনো পরিবার-ই নিখুত নয়.. তর্ক, ঝগড়া, বাকবিতন্ডার পরেও একেকটা পরিবার শেষে একটা পরিবার-ই থাকে, পরিবারের ভালবাসা কোনো কিছু দিয়েই প্রতিস্থাপন করা সম্ভব নয়।
  • পরিবার এবং বন্ধু, সুখে থাকার জন্য আর কিছুর প্রয়োজন আছে বলে তো মনে হয় না।
  • অনেক পুরুষ ভাগ্য তৈরি করতে পারে তবে খুব কম লোকই পরিবার তৈরি করতে পারে।
  • যখন দেখবে স্রোতের মতো তোমার দিকে আশীর্বাদ আসছে, তখন তোমার যুদ্ধটাও অনেক সহজ হয়ে যাবে।
  • আমরা নিজেরাও জানিনা আমাদের ভিতরে কতটা শক্তি লুকিয়ে আছে। জীবন যখন আমাদের পরীক্ষা নেয় আমরা সেই শক্তির উপস্থিতি টের পাই।

অভিভাবক নিয়ে বাণী

আপনি কি অভিভাবক নিয়ে  বাণী সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টটি শুধু আপনার জন্য । কারন আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে অভিভাবক নিয়ে বাণী সম্পর্কে কিছু তথ্য তুলে ধরব । যেন আপনারা আমাদের  পোস্টের মাধ্যমে খুব সহজেই অভিভাবক নিয়ে বাণীগুলো সম্পর্কে জানতে পারেন । তাহলে আসুন জেনে নেয়া যাক অভিভাবক নিয়ে বাণী ।

  1. আমরা সর্বদা অভিভাবকের সাথে ভালো ব্যবহার করব কারণ তাদের আশীর্বাদ আমাদের জীবনে মঙ্গল বয়ে আনবে । সংগৃহীত
  2. বিপদের দিনে অভিভাবক ছাড়া কেউ এগিয়ে আসবে না । সংগৃহীত
  3. আপনার জীবনে যতই দুর্যোগ আসুক না কেন অভিভাবক কখনো আপনাকে ছেড়ে যাবে না । সংগৃহীত
  4. অভিভাবক যা কিছু করে তা আপনাদের ভালো করার জন্যই করে । সংগৃহীত
  5. আমাদের কাছে, পরিবারের অর্থ একে অপরের চারপাশে অস্ত্র রাখা এবং সেখানে থাকা। বারবারা বুশ
  6. পরিবার রক্তের চেয়ে বেশি । ক্যাসান্দ্রা ক্লেয়ার

অভিভাবক নিয়ে ক্যাপশন

অনেকেই আছেন অভিভাবক নিয়ে ক্যাপশন গুলো সোশ্যাল মিডিয়া শেয়ার করতে চায় । তাই আজকে আমি সেই সকল ক্যাপশন তুলে ধরবো জন্য আপনারা খুব সহজেই অভিভাবক নিয়ে ক্যাপশন গুলো আপনাদের সোশ্যাল মিডিয়ায় ফেসবুক অথবা টুইটারে শেয়ার করতে পারেন । আশা করছি আমাদের দেয়া ক্যাপশন গুলো আপনাদের পছন্দ হবে । তাহলে আসুন জেনে নেয়া যাক অভিভাবক নিয়ে ক্যাপশন ।

  • বিপদের দিনে এক আল্লাহ ইচ্ছায় একমাত্র পরিবারই আমাদের রক্ষা করবে।
  • সংসারে একজন ভাল মা, একজন ভাল বাবা বা একজন ভাল মানুষ হয়ে ওঠাও আধ্যাত্মিক।
  • পৃথিবীর কোনো মা কি তার সন্তান কে কাঁদতে দেখে হাসতে পারে? পারে না! কিন্তু সব মা-ই তাদের সন্তান্নের কান্না শুনে একবার হেসেছিল, সেটা হলো সেইদিন যেদিন তাদের সন্তানের জন্ম হয়েছিল।
  • পরিবারের আসল মূল্য তখন বোঝা যায় যখন বাড়িতে ৩টে আপেল আসে আর বাড়ির সদস্যসংখ্যা হয় ৪, তখন হয় বাবা নয় মা নিশ্চই বলবে, এখন আপেল খেতে ভালো লাগছে না আমার” কিম্বা “আপেল খেতে আমার একদম ভালো লাগে না।
  • পরিবারের একসাথে থাকাটা, তাদের সঙ্গবদ্ধতাই তোমায় প্রকৃতপক্ষে শক্তিশালী করে তোলে।
  • পরিবার এবং বন্ধুদের আঁকড়ে থাকুন! কারণ, এই দু দল কোনওদিন আউট অফ ফ্যাশন হবে না।
  • যদি জীবনে বড় হতে চাও তাহলে কখনো নিজের বাবা মা কে অশ্রদ্ধা কোরো না, তাদের চেয়ে বেশি আর কেউ তোমার ভালো চাইবেন না কখনো।

সর্বশেষ কথা, 

 আমি আমার পোষ্টের মাধ্যমে অভিভাবক নিয়ে স্ট্যাটাস এবং ক্যাপশন তুলে ধরেছি । আপনারা যারা এই সকল তথ্য পেতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্ট পড়ুন । আশা করছি আপনারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *